বাংলা নিউজ > ঘরে বাইরে > টিকিট বেচার থেকে খাবার বিক্রি করেই বেশি আয় করে PVR INOX

টিকিট বেচার থেকে খাবার বিক্রি করেই বেশি আয় করে PVR INOX

বক্স অফিসে আয় অনেক কম (Pexel)

PVR INOX: নতুন অর্থবর্ষে বক্স অফিসে টিকিট বিক্রির চেয়ে খাদ্য ও পানীয় ব্যবসায় বেশি লাভ দেখেছে এই সিনেমা হল চেইন।

পপকর্ন ও সফ্ট ড্রিঙ্ক বিক্রি করেই বেশি লাভ হয়েছে সিনেমা হলের। ২০২৪ সালের নতুন অর্থবছরে এই খাবার থেকেই ২১ শতাংশ বেশি মুনাফা করেছে সিনেমা হল চেইন অপারেটর পিভিআর আইনক্স বলেছে। কোম্পানি জানিয়েছে যে তারা খাদ্য ও পানীয় ব্যবসায় একই সময়ের মধ্যে গত বছরের তুলনায় সিনেমার টিকিট বিক্রি থেকে আয় করেছে ১৯ শতাংশ বেশি। তার তুলনায় আবার খাবার বিক্রি করে ২ শতাংশ বেশি লাভ হয়েছে। এমনটাই জানিয়েছেন গ্রুপের সিএফও নীতিন সুদ।

  • কীভাবে PVR-এর ফুড বিজ বক্স অফিসের আয়কে ছাড়িয়ে গিয়েছে

কোম্পানিটি ২০২৪ অর্থবছরে ৩,৯১৫.৮ কোটি টাকার বক্স অফিস আয় রিপোর্ট করেছে, যা আগের বছরের সময়কালে ৩,২৯৫.২ কোটি টাকা থেকে ১৯ শতাংশ বেশি৷ ইলারা ক্যাপিটালের সিনিয়র ভিপি, করণ তৌরানির মতে, পিভিআর-এর বক্স অফিস আয় খাদ্য ও পানীয় ব্যবসার তুলনায় ধীর গতিতে বৃদ্ধি পেয়েছে কারণ মেট্রো এবং নন-মেট্রো অঞ্চলের লোকেরা এখানে খাওয়ার জন্যই আসেন। সিনেমা দেখতে নয়। কোম্পানি কিছু নির্দিষ্ট জায়গায় টেস্ট ডেলিভারিও শুরু করেছে। সুতরাং, এই দিকগুলি খাবারের ব্যবসায় আয় বৃদ্ধিতে অবদান রেখেছে। নীতিন সুদ বলেছেন যে যেহেতু গত বছরে হিট সিনেমা তুলনামূলক কমই ছিল, তাই আয়ের এমন হাল হয়েছে হলের।

  • সিনেমা হলের খাবারের দাম নিয়ে অভিযোগ

ভারতের দর্শকরা প্রায়ই সিনেমা হলের খাবার ও পানীয়ের দাম নিয়ে অভিযোগ করেছেন। গত বছর জুলাই মাসে, একজন ব্যক্তির 'ওটিটি সাবস্ক্রিপশনের পুরো মাসের চেয়ে পপকর্নের দাম বেশি' বলে একটি টুইট ভাইরাল হয়েছিল। তাই পিভিআর তার গ্রাহকদের জন্য একটি নতুন অফারও নিয়ে এসেছে। গত সপ্তাহে, কুইক সার্ভিস রেস্টুরেন্ট অপারেটর দেবযানী ইন্টারন্যাশনাল লিমিটেড (ডিআইএল) এবং সিনেমা প্রদর্শক পিভিআর আইএনওক্স মঙ্গলবার বলেছে যে তারা যৌথভাবে ভারতের শপিং মলের মধ্যে ফুড কোর্টের উন্নয়ন ও পরিচালনার জন্য একটি কোম্পানি প্রতিষ্ঠা করবে। এই অংশীদারিত্ব ডিআইএল এবং পিভিআর আইনক্সকে আরও বেশি সংখ্যক গ্রাহকদের কাছে পৌঁছোতে পারবে।

  • পিভিআর আইনক্স স্টক হিস্ট্রি

পিভিআর আইনক্সের শেয়ারের দাম ০.৯৬ শতাংশ কমে ১,২৮৫ টাকায় দাঁড়িয়েছে। পিভিআর আইনক্সের শেয়ার গত ৫ দিনে ২.২৯ শতাংশ এবং গত ১ মাসে ৭.২২ শতাংশ কমেছে। পিভিআর আইনক্সের স্টক গত ৬ মাসে ২২.৬৩ শতাংশ এবং গত বছরে ১০.৪৬ শতাংশ কমেছে।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

টলিউডে নতুন প্রেমকাব্য! সায়ন্ত অতীত, বন্ধন শুভ্রজিতের প্রেমে মাধবীলতা প্রিয়াঙ্কা তদন্ত চলবে সোহমের বিরুদ্ধে, বিধাননগর পুলিশকে নির্দেশ বিচারপতি অমৃতা সিনহার মন খুলে হাসুন, আর হাসতে হাসতে জানুন হাসির উপকারিতা পরপর দু'দিন সোনার দাম বৃদ্ধির পর আজ স্বস্তি, কলকাতায় আজ হলুদ ধাতুর দর কত? রিল বানানোর নেশায় হাতির একেবারে কাছাকাছি চলে গিয়েছিল যুবক, তারপর যা ঘটল... Navel Care: এইভাবে তেল দিন নাভিতে, শরীরে ম্যাজিক ঘটবে আজ জুনের দুর্গাষ্টমীতে ভাগ্য খুলছে বহু রাশির! ইচ্ছাপূরণ, বিদেশযাত্রায় লাকি কারা? ‘অহংকারী হয়ে উঠেছিল, ২৪১-এ থামিয়ে দিয়েছেন রাম!’ মত আরএসএস নেতা ইন্দ্রেশ কুমারের জিতেও শান্তি নেই, গদ্দারদের নিয়ে তৃণমূলের অন্দরে ক্ষোভ জেলায় জেলায় কাটবে শনির ফাঁড়া! অবশেষে ঝড়-বৃষ্টি হবে কলকাতায়, কবে থেকে পারদ নামবে শহরে?

T20 WC 2024

স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.