বাংলা নিউজ > ঘরে বাইরে > Rabies Virus: রেবিস প্রাণ কাড়ল কিশোরের! কুকুরের কামড় কাল হল বড়দের কাছে লুকিয়েই

Rabies Virus: রেবিস প্রাণ কাড়ল কিশোরের! কুকুরের কামড় কাল হল বড়দের কাছে লুকিয়েই

প্রতীকী ছবি

Death due to dog bite: জলাতঙ্কে প্রাণ গেল কিশোরের। কুকুরের কামড়ের কথা বাড়িতে লুকিয়ে গিয়েছিল সে। এক মাসের মাথায় মৃত্যু হল তাঁর।

জলাতঙ্কে প্রাণ গেল এক তরতাজা কিশোরের। মাত্র ১৪ বছরেই কুকুরের কামড়ে মৃত্যু হল তাঁর। জানা গিয়েছে মৃত কিশোর গাজিয়াবাদের বিজয় নগর থানার চরণ সিং কলোনির অষ্টম শ্রেণির পড়ুয়া। শাহবাজ নামের ওই কিশোরকে এক মাস আগে কুকুর কামড়েছিল। কিন্তু সে কথাই বাড়িতে চেপে গিয়েছিল বকুনির ভয়ে। মা–বাবাকে জানায়নি। এক মাসের মাথায় এই ঘটনার পরিণতি হল মর্মান্তিক। জলাতঙ্কে মারা গেল পড়ুয়াটি।

(আরও পড়ুন: জন্মাষ্টমীতে প্রিয়জনকে জানান শ্রীকৃষ্ণের প্রেমাশিস, পাঠান এই শুভেচ্ছাবার্তা)

(আরও পড়ুন: জন্মাষ্টমী মানেই তালের বড়া! কেন এই খাবার গোপালের ভীষণ প্রিয় জানেন)
গত সোমবার সন্ধ্যেয় মারা যায় শাহবাজ। প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে, জলাতঙ্কেই মৃত্যু হয়েছে কিশোরের। কুকুর কামড়ানোর দিন চারেক পরই থেকেই উপসর্গ দেখা দিতে শুরু করে। এক এক করে ফুটে উঠতে থাকে জলাতঙ্কের সবকটি উপসর্গ। মূূলত, হাওয়া ও জল দেখলেই আতঙ্কিত হয়ে পড়ত ওই কিশোর। সারাদিন ঘরের মধ্যে অন্ধকারে বসে বা শুয়ে থাকত।

(আরও পড়ুন: জন্মাষ্টমীতে গোপালের বিশেষ ভোগ হোক ‘কেশর শ্রীখণ্ড টার্ট’! জেনে নিন রেসিপি)

(আরও পড়ুন: বেসরকারি হাসপাতালের গা-ছাড়া মনোভাবেই মৃত্যু প্রসূতির! অভিযোগ পরিবারের)

পরিবারের দাবি, কারও সঙ্গে কথা বলতে চাইত না। কেউ কথা বলতে গেলে আতঙ্কিত হয়ে পড়ত। কখনও কখনও শাহবাজকে ভয়ে চিৎকার করতেও দেখা যেত। ১ সেপ্টেম্বর থেকে শাহবাজ খাওয়াদাওয়াও সম্পূর্ণ বন্ধ করে দিয়েছিল। এর পরই আরও উঠে পড়ে লাগে পরিবারের সদস্যরা। চিকিৎসার জন্য তাঁকে দিল্লি, গাজিয়াবাদ, মিরাটের নানা হাসপাতালে নিয়ে যান। এমনকী, দিল্লি এইমসেও নিয়ে যাওয়া হয়।

(আরও পড়ুন: IVF ফেল! বিরল TMT পদ্ধতিতে জন্মালো সন্তান, নজির গড়লেন কলকাতার চিকিৎসক)

(আরও পড়ুন: শচীন কত্তার জন্য এক সন্ধ্যা! হাজির শহরের নামজাদা শিল্পীরা)

গত সোমবার তাঁকে বুলন্দশহরে নিয়ে যাওয়া হয় আয়ুর্বেদিক চিকিৎসার জন্য। সেখান থেকে ফেরার সময়ই আর বাঁচানো যায়নি শাহবাজকে। অ্যাম্বুল্যান্সেই মারা যায় ১৪ বছরের কিশোর। জানা গিয়েছে, প্রতিবেশীর কুকুরই কামড়েছিল শাহবাজকে। পরিবারের অভিযোগ, আগেও অন্যদের  কুকুরটি কামড়েছিল। কিশোরের মৃত্যুর পরই পরিবার কুকুরের মালিক প্রতিবেশী মহিলার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। এই বিষয়ে পদক্ষেপ নিয়েছে গাজিয়াবাদ মিউনিসিপাল কর্পোরেশন। কর্পোরেশনের তরফে মহিলাকে বিনা অনুমতিতে কুকুর রাখার জন্য নোটিস পাঠানো হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.