বাংলা নিউজ > ঘরে বাইরে > স্কুলে ছাত্রছাত্রীদের একসঙ্গে বসা বিপজ্জনক! কী হয় এতে? জবাব মুসলিম লিগ নেতার

স্কুলে ছাত্রছাত্রীদের একসঙ্গে বসা বিপজ্জনক! কী হয় এতে? জবাব মুসলিম লিগ নেতার

ছাত্রছাত্রীদের পোশাক নিয়ে বড় উদ্যোগ কেরলে। প্রতীকী ছবি REUTERS (REUTERS)

এনিয়ে বিতর্ক উঠতেই শিক্ষামন্ত্রী ভি সিভানকুট্টি জানিয়েছেন, সকলের জন্য এই সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া হচ্ছে এমনটা নয়। কিছু স্কুল একই ধরনের ইউনিফর্ম ব্যবহার করছে। এই উদ্যোগকে স্বাগত জানানো হয়েছে।

মুসলিম লিগের কেরল রাজ্য সাধারণ সম্পাদক পিএমএ সালাম স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে নয়া বিতর্ক উসকে দিলেন। তাঁর কথায়, স্কুলের ক্লাসরুমে ছাত্রছাত্রীদের একসঙ্গে বসা অত্যন্ত বিপজ্জনক।

উত্তর কেরলের কোঝিকোড়ে তিনি জানিয়েছেন, ছাত্রছাত্রীদের স্কুলে একসঙ্গে বসা উচিত নয়। এটা বিপজ্জনক। এতে পড়ুয়াদের মন বিক্ষিপ্ত হয়ে যাবে। চঞ্চল হয়ে যাবে মন। এর জেরে তাদের আরও সমস্যা হবে। এর সঙ্গেই তিনি জানিয়েছেন, লিঙ্গ সমতা কোনও ধর্মীয় ব্যাপার নয়, এটা একটা নৈতিক ব্যাপার। তাঁর দাবি, আমার দল জোর করে এই লিঙ্গ সাম্যতা আনার বিরুদ্ধে।

তাঁর মতে, লিঙ্গ সাম্যতা মানুষকে বিপথে পরিচালিত করে। সরকার ছাত্রছাত্রী ভেদে একই পোশাক আনার চেষ্টা করছে। এই প্রগতিশীলতার নামে আমরা ছাত্রছাত্রীদের প্রকৃতির সঙ্গে আপোস করতে পারি না। 

এর সঙ্গেই অপর এক নেতা কেএম মুনির অবশ্য আগেই একই ধরনের বক্তব্য পেশ করেছিলেন। তাঁর মতে এর মাধ্যমে সমকামী সম্পর্ক তৈরি হতে পারে। তাঁর মতে, যাঁরা ধর্ম মেনে চলেন তাঁদের একটি নির্দিষ্ট আদর্শ থাকে। এভাবে উদার ভাবনাচিন্তা চাপিয়ে দিলে তাদের উপর প্রভাব পড়তে পারে। এনিয়ে একাধিক মুসলিম সংগঠন সরকারের কাছে দাবিপত্র পেশ করার কথাও জানিয়েছেন।

এদিকে এনিয়ে বিতর্ক উঠতেই শিক্ষামন্ত্রী ভি সিভানকুট্টি জানিয়েছেন, সকলের জন্য এই সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া হচ্ছে এমনটা নয়। কিছু স্কুল একই ধরনের ইউনিফর্ম ব্যবহার করছে। এই উদ্যোগকে স্বাগত জানানো হয়েছে। 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মেষ,বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কোন কোন রাশি লাকি? জ্যোতিষমত দেখে নিন ৪ মার্চের সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.