বাংলা নিউজ > ঘরে বাইরে > Breach of Modi's Security: NSG-র ভুয়ো আইডি নিয়ে মোদীর সভাস্থলে প্রবেশের চেষ্টা ব্যক্তির, দিলেন অদ্ভূত কারণ

Breach of Modi's Security: NSG-র ভুয়ো আইডি নিয়ে মোদীর সভাস্থলে প্রবেশের চেষ্টা ব্যক্তির, দিলেন অদ্ভূত কারণ

নরেন্দ্র মোদী  (MINT_PRINT)

জানা গিয়েছে, ধৃত ব্যক্তির বয়স ৩৫ বছর। অভিযুক্তর নাম রামেশ্বর মিশ্র। সে নভি মুম্বইয়ের বাসিন্দা। ধৃত নিজেকে ভারতীয় সেনাবাহিনীর গার্ড রেজিমেন্টের সৈনিক বলে দাবি করে।

ন্যাশনাল সিকিউরিটি গার্ডের ভুয়ো পরিচয়পত্র তৈরি করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভায় প্রবেশ করায় এক ব্যক্তিকে গ্রেফতার করল বান্দ্রা কুরলা কমপ্লেক্স (বিকেসি) থানার পুলিশ। জানা গিয়েছে, ধৃত ব্যক্তির বয়স ৩৫ বছর। অভিযুক্তর নাম রামেশ্বর মিশ্র। সে নভি মুম্বইয়ের বাসিন্দা। ধৃত নিজেকে ভারতীয় সেনাবাহিনীর গার্ড রেজিমেন্টের সৈনিক বলে দাবি করে। বিকেসি থানার পুলিশ তার সেই দাবির সত্যতা যাচাই করছে। (আরও পড়ুন: ফের গোয়াগামী রুশ বিমানে বোমাতঙ্ক, ঘুরিয়ে দেওয়া হল ২৪৭ যাত্রী বহনকারী উড়ানকে)

জানা গিয়েছে, এমএমআরডিএ গ্রাউন্ডে প্রবেশ করতে গেলে রামেশ্বরের আইডি কার্ড চেক করা হয়। তখনই পুলিশ কর্মীদের একটি দল আটক করেছিল তাকে। এন্ট্রি পয়েন্টের দায়িত্বে থাকা পুলিশ কর্মীরা জানান, রামেশ্বর মিশ্র একটি স্যুট পরে ছিল। তার গলায় একটি আইডি কার্ড ছিল। সে যখন সভাস্থলে প্রবেশ করার চেষ্টা করে, তখন আমাদের সেই আইডি কার্ডটি দেখিয়েছিল সে। প্রোটোকল অনুযায়ী সেই কার্ডটি পরীক্ষা করেছিল। তাতে দেখা যায়, কার্ডটি ২০২২ থেকে ২০২৫ সাল পর্যন্ত বৈধ ছিল। তবে কার্ডের তারিখগুলি দেখে মনে হচ্ছিল যে কার্ডে তার আগে অন্য কিছু লেখা ছিল। আগের লেখাটা স্ক্র্যাচ করার পরে নতুন করে এই তারিখটি যোগ করা হয়েছে। পাশাপাশি আইডি কার্ডের ব্যান্ডে লেখা ছিল - 'দিল্লি পুলিশ সিকিউরিটি (পিএম)'। এই লেখা এবং সেই স্ক্র্যাচ দেখে সন্দেহ হয় পুলিশকর্মীদের।

এরপর রামেশ্বরকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হলে তার বয়ানে অসঙ্গতি পাওয়া যায়। রামেশ্বর মিশ্র দাবি করে যে সে পাঠানকোটে নিযুক্ত গার্ড রেজিমেন্টের রেঞ্জার। ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত সে এনএসজিতে কর্মরত ছিল। সে দাবি করে, সভাস্থলে গিয়ে সে কয়েকজন রাজনৈতিক ব্যক্তিত্বের সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। নিজের বন্ধুদের সঙ্গে সেই প্রভাবশালীদের বৈঠক স্থির করার লক্ষ্যেই সে এই কাণ্ড ঘটিয়েছে বলে জানা যায়। অভিযুক্তকে ২৬ জানুয়ারি পর্যন্ত পুলিশি হেফাজতে পাঠিয়েছে আদালত। এর আগে সম্প্রতি কর্ণাটকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তা ব্যবস্থায় বড়সড় গলদ দেখা দিয়েছিল। সেখানে নিরাপত্তা বলয় ভঙ্গ করে মোদীকে মালা পরাতে একেবারে গাড়ির সামনে চলে আসে এক যুবক। শেষমুহূর্তে তাঁকে সরিয়ে নেন প্রধানমন্ত্রী নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকরা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.