বাংলা নিউজ > ঘরে বাইরে > বিয়ের দুই দিন পর স্বামীর প্রাক্তন স্ত্রীকে কিডনি দান, অভিনব ত্যাগ নববধূর
ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

বিয়ের দুই দিন পর স্বামীর প্রাক্তন স্ত্রীকে কিডনি দান, অভিনব ত্যাগ নববধূর

  • বিয়ের দুই দিন পর নিজের স্বামীর প্রাক্তন স্ত্রীকে কিডনি দান করলেন মার্কিন মহিলা।

বিয়ের দুই দিন পর নিজের স্বামীর প্রাক্তন স্ত্রীকে কিডনি দান করলেন মার্কিন মহিলা। ঘটনাটি ঘটেছে আমেরিকার ফ্লোরিডায়। খবরটি গতবছরের হলেও হালে তা ভাইরাল হয়। ডেবি-নিল স্ট্রিকল্যান্ড তাঁর স্বামী জিমের প্রাক্তন স্ত্রী মেলিনকে এই কিডনি দান করেন গত বছর নভেম্বরে।

জানা গিয়েছে জিমের সঙ্গে ডেবিরবিয়ে হয় গতবছর ২২ নভেম্বর। তার আগে গত ১০ বছর ধরে তাঁরা একে অপরের সঙ্গে ডেট করেছে। এদিকে জিমের সঙ্গে তাঁর প্রথম স্ত্রী মেলিনের বিবাহ বিচ্ছেদ হয় দুই দশকেরও বেশি সময় আগে। তবে বিচ্ছেদেরও পরও দুই জনের সম্পর্ক বেশ ভালো ছিল। নিজেদের সন্তানকে একসঙ্গে বড় করেন তাঁরা।

সম্প্রতি মেলিনের কিডনি প্রতিস্থাপনের প্রয়োজন হয়ে পড়ে। এদিকে মেলিন ও জিমের মে সেই সময় গর্ভবতি ছিলেন। এই পুরো বিষয়টিতে আবেগপ্রবণ হয়ে পড়েন ডেবি। তাই বিয়ের পরে নিজের কিডনি দান করেন মেলিনকে। ডেবি এই প্রসঙ্গে বলেন, 'আমাকে যেন ঈশ্বর বলছিলেন, তোমার কিডনি ম্যাচ করেছে, তোমাকে এটা করতেই হবে। ওঁর মেয়ে গর্ভবতি। আমি চেয়েছিলাম যে তাঁর মেয়ে যখন সন্তানের জন্ম দেবে তখন মেলিন যেন এখানেই থাকেন।'

বর্তমানে ডেবি এবং মেলিন নিজেদের কিডনি বোন বলে ডেকে থাকেন। যেই সম্পর্কে ঈর্ষার অবকাশ বেশি, সেখানেই এই ধরনের ভালোবাসা মুগ্ধ করেছে অনেককেই। অপারেশেনের দিন ডিম ডেবিকে মেলিনের ঘরে নিয়ে যান। এখন তিনজনের একে অপরের সঙ্গে বন্ধুত্ব আরও পোক্ত হয়েছে।

বন্ধ করুন