বাংলা নিউজ > ঘরে বাইরে > Bihar Bridge Collapse: রাতভর প্রবল বৃষ্টির পরই তাসের ঘরের মতো গঙ্গায় ভেঙে পড়ল নির্মীয়মান সেতু!
গঙ্গা নদীর উপর নির্মীমান একটি বিশাল সেতুর উপরিভাগের একটি অংশ ভেঙে পড়ল বিহারে।  (PTI)
গঙ্গা নদীর উপর নির্মীমান একটি বিশাল সেতুর উপরিভাগের একটি অংশ ভেঙে পড়ল বিহারে।  (PTI)

Bihar Bridge Collapse: রাতভর প্রবল বৃষ্টির পরই তাসের ঘরের মতো গঙ্গায় ভেঙে পড়ল নির্মীয়মান সেতু!

  • Bridge Collapese: শুক্রবার রাতে সুলতানগঞ্জের কাছে এই এলাকায় প্রবল ঝড় ও বৃষ্টি হয়। প্রাথমিক অনুনাম, এর প্রভাবেই পড়ে গিয়েছে নির্মীয়মান সেতুর সেই অংশটি। তবে এই ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে সরকারের তরফে।

বিহারের গঙ্গা নদীর উপর নির্মীমান একটি বিশাল সেতুর উপরিভাগের একটি অংশ ভেঙে পড়ল। খাগরিয়াকে ভাগলপুরের সাথে সংযুক্ত করার কথা এই সেতুর। শুক্রবার রাতে সুলতানগঞ্জের কাছে এই এলাকায় প্রবল ঝড় ও বৃষ্টি হয়। প্রাথমিক অনুনাম, এর প্রভাবেই পড়ে গিয়েছে নির্মীয়মান সেতুর সেই অংশটি। তবে এই ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বিহার সরকারের তরফে। (আরও পড়ুন: 'জীবনের শেষ কয়েকটা বছর অসমকে উৎসর্গ করলাম', ভাইরাল রতন টাটার বক্তব্য)

ভাগলপুর থেকে প্রায় ৩৫ কিলোমিটার পশ্চিমে অবস্থিত চার লেনের সেতুটির নির্মাণের দায়িত্বে রয়েছে এসপি সিংলা কনস্ট্রাকশন লিমিটেড। বিহার পুল নির্মাণ নিগম লিমিটেডের (BRPNNL) ডাকা টেন্ডরে এই সেতু নির্মাণের দায়িত্ব পায় সংস্থাটি। এই সেতুর জন্য ১৭১০.৭৭ কোটি টাকা ব্যয় হবে বলে অনুমান।

এদিকে সুলতানগঞ্জের জেডিইউ বিধায়ক ললিত নারায়ণ মণ্ডল এই বিষয়ে জানান যে মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে ঘটনা সম্পর্কে অভিহিত করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে বলেও জানান তিনি। সেতু নির্মাণে বাজে সামগ্রী ও কাঁচা মাল ব্যবহার করা হচ্ছিল কি না, তা খতিয়ে দেখা হবে বলেও জানান শাসকদলের বিধায়ক। এদিকে বিআরপিএনএনএল-এর ব্যবস্থাপনা পরিচালক সঞ্জয় কুমার বলেছেন, বিশেষজ্ঞদের একটি দল প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সাইটটি পরিদর্শন করবে। জানা যায়, সুলতানগঞ্জের পাঁচ নম্বর পিলারের প্রতিটির পাশে ১৮টি বক্স গার্ডার আছে। সেগুলো স্টিলের দড়ি দিয়ে সংযুক্ত ছিল। সেগুলি নিচে পড়ে যায়। যেহেতু ঘটনাটি রাতে ঘটেছে, তাই সেই সময় সেতু নির্মাণকাজ চলছিল না। তাই এই ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

বন্ধ করুন