বাংলা নিউজ > ঘরে বাইরে > British era bridge collapse: আচমকা ভেঙে পড়ল ব্রিটিশ আমলের ব্রিজ! অসমের করিমগঞ্জে চাঞ্চল্য, আহত ৫

British era bridge collapse: আচমকা ভেঙে পড়ল ব্রিটিশ আমলের ব্রিজ! অসমের করিমগঞ্জে চাঞ্চল্য, আহত ৫

অসমের করিমগঞ্জে ব্রিজ ভেঙে আহত ৫।

ন্যাশনাল হাইওয়ে-৬ এর কাছে ওই ব্রিজ চারগোলা এলাকায় অবস্থিত ছিল। এদিকে স্থানীয় প্রশাসন জানিয়েছে, ওই ব্রিজের কাছে একটি আরসিসি ব্রিজ নির্মাণ করা হয়েছে। এছাড়াও পুরনো ব্রিজকে নতুন রূপ দিতে, পুরনো ব্রিজের কাছে চলছিল আরও একটি নির্মাণ কাজ। উল্লেখ্য, পুরনো ব্রিজকে নতুন রূপ দেওয়ার সময়ই ওই পুরনো ব্রিজটি ভেঙে পড়ে।

বিশ্বকল্যাণ পুরকায়স্থ

ব্রিটিশ যুগের ব্রিজ আচমকা ভেঙে পড়ল অসমে। অসমের করিমগঞ্জে ১০০ বছর পুরনো এই ব্রিজ ভেঙে পড়ায় আহত হয়েছেন ৫ জন। জানা গিয়েছে, আহতরা সকলেই নির্মাণ কর্মী। আহতদের গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ন্যাশনাল হাইওয়ে-৬ এর কাছে ওই ব্রিজ চারগোলা এলাকায় অবস্থিত ছিল। এদিকে স্থানীয় প্রশাসন জানিয়েছে, ওই ব্রিজের কাছে একটি আরসিসি ব্রিজ নির্মাণ করা হয়েছে। এছাড়াও পুরনো ব্রিজকে নতুন রূপ দিতে, পুরনো ব্রিজের কাছে চলছিল আরও একটি নির্মাণ কাজ। উল্লেখ্য, পুরনো ব্রিজকে নতুন রূপ দেওয়ার সময়ই ওই পুরনো ব্রিজটি ভেঙে পড়ে। যখন ব্রিজ ভেঙে পড়ে তখন সেখানে শ্রমিকরা কর্মরত ছিলেন বলে জানাচ্ছেন জেলা প্রশাসনের এক আধিকারিক। তিনি বলছেন, 'কয়েকজন শ্রমিককে করিমগঞ্জ সিভিল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।' করিমগঞ্জের এসপি পার্থ প্রতিম দাস জানিয়েছেন, কোনও হতাহতের খবর সেখানে নেই। আহতরা হলেন- খায়রুল ইসলাম, রুবেল হোসেন বারভূঁইয়া, আখতার হোসেন বারভূঁইয়া, সুবোধ দাস ও চন্দন দেবনাথ।

জানা গিয়েছে, আহতদের বয়স ২২ থেকে ২৮ বছরের মধ্যে। তাঁরা সকলেই করিমগঞ্জের বাসিন্দা। প্রত্যক্ষদর্শীরা বলছেন, বিকেল ৫.৩০ মিনিটের দিকে ওই ব্রিজটি বুধবার ভেঙে পড়ে। কচুয়া নদীর ওপর নির্মিত ওই ব্রিজের দুর্ঘটনায় কয়েকজন আহত হয়েছেন গুরুতর। আবার অনেকেই সেই দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান।  স্থানীয়রা দোষ দিচ্ছেন প্রশাসনকে। তাঁদেরদাবি, আধুনিক প্রযুক্তি ব্যবহার না করে পুরনো প্রযুক্তি ব্যবহার করে ওই ব্রিজের নির্মাণ চলছিল বলেই এই বড় বিপত্তি ঘটে যায়। 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন