বাংলা নিউজ > ঘরে বাইরে > সেলফি তুলতে গিয়ে হেলিকপ্টারের ব্লেডের ধাক্কায় ভয়াবহ ঘটনা, মাথা কাটল যুবকের
ফাইল ছবি: টুইটার (Twitter)

সেলফি তুলতে গিয়ে হেলিকপ্টারের ব্লেডের ধাক্কায় ভয়াবহ ঘটনা, মাথা কাটল যুবকের

  • হেলিকপ্টারটি অবতরণ করার সঙ্গে সঙ্গেই নেমে পড়েছিলেন ওই যুবক। হেলিকপ্টারের রটার ব্লেডগুলি যে তখনও ঘুরছে, তা সম্ভবত জানতেন না তিনি।

হেলিকপ্টারে চড়া বেশ মজার বিষয়। উড়ান শেষে তাই মুহূর্তটা ফ্রেমবন্দী করে রাখতে চেয়েছিলেন বছর ২২-এর জ্যাক ফেন্টন। হেলিকপ্টার থেকে নেমেই সেলফি তুলছিলেন তিনি। কিন্তু অন্যমনস্ক হওয়ায় ঘটে গেল মর্মান্তিক ঘটনা। হেলিকপ্টারের টেল রটারে ভয়াবহভাবে আঘাতপ্রাপ্ত হন ওই ব্রিটিশ যুবক।এথেন্সে হেলিকপ্টার থেকে নামার পর এই ঘটনা ঘটে।

স্কাই নিউজের রিপোর্টে বলা হয়েছে, হেলিকপ্টারটি অবতরণ করার সঙ্গে সঙ্গেই নেমে পড়েছিলেন ওই যুবক। হেলিকপ্টারের রটার ব্লেডগুলি যে তখনও ঘুরছে, তা সম্ভবত জানতেন না তিনি।

জ্যাক ফেন্টন মাইকোনোস থেকে ভাড়া করা হেলিকপ্টারে তিন বন্ধুর সঙ্গে গ্রিসের এথেন্সে আসছিলেন। তাঁর পিছনেই অপর এক হেলিকপ্টারে তাঁর মা-বাবা আসছিলেন। ঘটনাস্থলেই যুবকের মৃত্যু হয়। রোটরের আঘাতে তাঁর ধর থেকে মাথা আলাদা হয়ে যায়।

হেলিকপ্টারের পাইলট সহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। চালকের বিরুদ্ধে অনিচ্ছাকৃত হত্যার অভিযোগ আনা হয়েছে। বিশেষজ্ঞদের মতে, চালক সঙ্গে সঙ্গে রোটর ব্রেক প্রয়োগ করলে সেক্ষেত্রে ৩০ সেকেন্ড থেকে ১ মিনিটের মধ্যে ব্লেডের গতি কমিয়ে আনা যায়। তবে সাধারণত ধীরে ধীরে রোটর থামাতে ৩-৪ মিনিট সময় লাগে। 

বন্ধ করুন