বাংলা নিউজ > ঘরে বাইরে > খালিস্তানিদের বিক্ষোভের পাল্টা রেজোলিউশন পাশ, মোদীকে ধন্যবাদ ব্রিটিশ শিখদের

খালিস্তানিদের বিক্ষোভের পাল্টা রেজোলিউশন পাশ, মোদীকে ধন্যবাদ ব্রিটিশ শিখদের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি) (PTI)

বিগত এক বছর ধরে ব্রিটেনসহ ইউরোপের অনেক দেশেই ভারত সরকার বিরোধী বিক্ষোভ দেখা গিয়েছে।

গত একবছরে কৃষক আন্দোলন চলাকালীন ব্রিটেনে মোদী বিরোধী বিক্রোভ দেখা গিয়েছে। কৃষক আন্দোলনের আছিলায় খালিস্তানপন্থীরা ভারত বিরোধী আন্দোলন শুরুর চেষ্টা করছিল বিদেশের মাটিতে। রবিবার, শিখ সম্প্রদায়ের নেতারা সাউথহলের পার্ক অ্যাভিনিউতে অবস্থিত গুরুদ্বার শ্রী গুরু সিং সভাতে জড়ো হন এবং শিখ সম্প্রদায়ের জন্য এত কিছু করার জন্য এবং ভুল বোঝাবুঝি দূর করতে সাহায্য করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তাঁর সরকারকে ধন্যবাদ জানিয়ে একটি প্রস্তাব বা রেজোলিউশন পাশ করেন।

২৬ ডিসেম্বরকে ‘বীর বাল দিবস’ হিসেবে ঘোষণা করে সেটিকে সরকারি ছুটি হিসেবে ঘোষণা করায় প্রধানমন্ত্রীকেও ধন্যবাদ জানান তাঁরা। শিখ নেতারা এবং গুরুদ্বারা কমিটির কর্মকর্তারা এদিন নিজেদের বিবৃতিতে সেই সব মানুষদের তিরস্কার করেন যারা ভারত সরকারের নামে ‘ভুল তথ্য’ প্রচার করেছে।

এই রেজোলিউশন পাশ করানোর বিষয়টিকে যুক্তরাজ্যের স্থানীয় শিখ সম্প্রদায়ের একটি সাহসী পদক্ষেপ হিসাবে দেখা হচ্ছে। উল্লেখ্য, এখনও পর্যন্ত তারা ভারত-বিরোধী প্রচারকারী খালিস্তানীদের বিরুদ্ধে কোনও কিছু বলেননি। তবে এখন তারা মুখ খুলতে শুরু করেছেন। এর আগে গুরু গোবিন্দ সিংয়ের জন্ম তিথিতে বিতর্কিত কৃষি আইন প্রত্যাহারের ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি সেদিনই তিনি ঘোষণা করেছিলেন ২০২২ সালের ২৬ ডিসেম্বর থেকে গুরু গোবিন্দ সিংয়ের ছেলের সম্মানে ‘বীর বাল দিবস’ পালন করা হবে। এরপর কৃষক আন্দোলন উঠে যায় দিল্লি সীমানা থেকে। পাশাপাশি বিভিন্ন দেশে ভারত সরকার বিরোধী আন্দোলনও বন্ধ হয়েছে। এই পিরস্থিতিতে খালিস্তানপন্থীদের বিরুদ্ধে সুর চড়ালেন ব্রিটিশ শিখদের একাংশ।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

Deepfake Alert: কোহলির ফলস ভিডিয়ো, বেটিং অ্যাপের প্রচারে ব্যবহার করা হল বিরাটকে কৃষকদের 'পালটি' দেখে হতবাক কেন্দ্র, আন্দোলনকারীদের নয়া বার্তা কৃষিমন্ত্রীর জরুরি অবস্থার সময় ছেড়েছিলেন ইন্দিরার দেওয়া পদ, প্রয়াত সিনিয়র আইনজীবী ফলি নরিমান দাদাসাহেব ফালকে সম্মান: পুরস্কার পেলেন শাহরুখ-ভিকি, দেখুন সম্পূর্ণ বিজয়ীর তালিকা কাল বুধ গেল কুম্ভে, ত্রিগ্রহী যোগের শুভ প্রভাবে ৩ রাশির বাড়বে সামাজিক প্রতিপত্তি IND vs ENG: ভারত বিরাট, কেএল-কে ছাড়াই সাফল্য পাচ্ছে- তরুণদের কৃতিত্ব সৌরভের কলার খোসা বা শাক কেটে গোড়া কি ফেলে দেন? এগুলি দিয়ে কী করা যায় জানেন! 'আধার নিষ্ক্রিয়তায় BJP-র বিরুদ্ধে চলে যেতে পারে বাংলা', শুভেন্দুর চিঠি মোদীকে লন্ডনে ঘুরছেন বিরাট, ছেলে অকায়ের জন্মের খবর দিয়েই প্রকাশ্যে অনুষ্কার-স্বামী আজ কাদের প্রেম জীবনে পরিবর্তন আসতে পারে, কী বলছে আজকের প্রেম রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.