বাংলা নিউজ > ঘরে বাইরে > ইংরেজরাই তো এসব করত! GST নিয়ে সুর চড়ালেন অরবিন্দ কেজরিওয়াল
দিল্লির মুখ্য়মন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল(ANI PHOTO.) (HT_PRINT)

ইংরেজরাই তো এসব করত! GST নিয়ে সুর চড়ালেন অরবিন্দ কেজরিওয়াল

  • অরবিন্দ কেজরিওয়াল বলেন, দুর্নীতি রোধ করতে আমরা এসব কাজ চালিয়ে যাচ্ছি। আমরা আবার কেন্দ্রের কাছে অনুরোধ করছি এই জিএসটি নিয়ে আবার পুনর্বিবেচনা করুন।

স্বাতী ভাসিন

জিএসটি নিয়ে এবার মুখ খুললেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানকে পাশে বসিয়ে তিনি বলেন, এটা তো ইংরেজ শাসকরাও করতেন। মানুষ মূল্যবৃদ্ধি নিয়ে তিতিবিরক্ত। সব কিছুর দাম বাড়ছে। কিছুদিন আগে কেন্দ্রীয় সরকার দই, লস্সি সহ বিভিন্ন সামগ্রীতে জিএসটি বসিয়েছে। চাল, গমেও জিএসটি বসিয়েছে। এটাই তো ব্রিটিশরা করত। এত মূল্যবৃদ্ধির মাঝেও কর আরোপ করা হচ্ছে।  

দিল্লিতে আপ সরকারের নানা পদক্ষেপ প্রসঙ্গে তিনি বলেন, সাধারণ মানুষের উপর থেকে বোঝা লাঘবের জন্য় আমরা নানা চেষ্টা করছি। সরকারি স্কুলগুলি আগের তুলনায় অনেক ভালো হয়েছে যাতে সাধারণ মানুষকে তাঁদের সন্তানদের বেসরকারি স্কুলে পড়াতে না হয়। কোনও পরিবারে যদি দু তিনটি বাচ্চা থাকে তবে তাঁদের ১২-১৫ হাজার টাকা এভাবে বেঁচে যাচ্ছে।স্বাস্থ্যক্ষেত্রেও উন্নতি হয়েছে। সাধারণ মানুষ বিনা পয়সায় বিদ্যুৎ ও জল পাচ্ছেন।

অরবিন্দ কেজরিওয়াল বলেন, দুর্নীতি রোধ করতে আমরা এসব কাজ চালিয়ে যাচ্ছি। আমরা আবার কেন্দ্রের কাছে অনুরোধ করছি এই জিএসটি নিয়ে আবার পুনর্বিবেচনা করুন। 

এদিকে নানা ইস্যুতেই আপের সঙ্গে বিজেপির দ্বন্দ্ব ক্রমে মাথাচাড়া দিচ্ছে। এর আগে দিল্লির মুখ্যমন্ত্রীর সিঙ্গাপুর সফরের ছাড়পত্র দেয়নি কেন্দ্রীয় সরকার। এবার সেই সংঘাতে নতুন মাত্রা যোগ করলেন আপ সুপ্রিমো।

বন্ধ করুন