বাংলা নিউজ > ঘরে বাইরে > নয়া উচ্চতায় ভারতীয় শেয়ার বাজার, ৬০,০০০-এর গণ্ডি পার করে ইতিহাস সেনসেক্সের!
৬০,০০০-এর গণ্ডি পার করল সেনসেক্স (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)
৬০,০০০-এর গণ্ডি পার করল সেনসেক্স (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)

নয়া উচ্চতায় ভারতীয় শেয়ার বাজার, ৬০,০০০-এর গণ্ডি পার করে ইতিহাস সেনসেক্সের!

  • এদিন বাজারের লেনদেন শুরু হতেই বম্বে স্টক এক্সচেঞ্জের সূচক সেনসেক্স প্রথমবারের জন্য ৬০,০০০-এর গণ্ডি পার করল।

নয়া উচ্চতায় পৌঁছল ভারতীয় শেয়ার বাজার। বম্বে স্টক এক্সচেঞ্জের সূচক সেনসেক্স প্রথমবারের জন্য ৬০,০০০-এর মায়াবী গণ্ডি পার করল এদিন। শুক্রবার শেয়ার বাজারে লেনদেন চালু হতেই তড়তড়িয়ে বাড়তে থাকে সেনসেক্স। লেনদেন শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই একলাফে ২৭৩.৪০ পয়েন্ট উপরে উঠে যায় সেনসেক্স। ৯টা ৩৫ মিনিট সেনসেক্স পৌঁছে যায় ৬০,১৫৮.৭৬ পয়েন্টে।

এদিকে এদিন নয়া নজির গড়েছে নিফিটও। সর্বকালীন সেরা ১৭,৮৫০ পয়েন্টে পৌঁছায় ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের সূচক। এদিকে শেয়ার বাজারের সূচকের এই ঊর্ধ্বমুখী দৌড়ে অনেকেই অবাক। কোনও সংশোধন ছাড়া যে হারে সেনসেক্স বেড়ে চলেছে তা নিয়ে ছোট লগ্নিকারীদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। উল্লেখ্য, ২০২১ সালের শুরুতে সেনসেক্স ৪৭,০০০-এ গণ্ডিতে দাঁড়িয়েছিল। একবছর যেতে না যেতেই প্রায় ১৩ হাজার পয়েন্টের লাফকে অনেকেই 'অস্বাভাবিক' হিসেবে দেখছে।

করোনা আবহে গোটা বিশ্বের অর্থনীতির বেহাল দশা হয়েছিল। সেই পরিস্থিতি থেকে ধীরে ধীরে ঘুরে দাঁড়ানোর চেষ্টা চলছে। এই পররিস্থিতিতে শেয়ার বাজারে প্রভিডেন্ট ফান্ডের অর্থ লগ্নি হচ্ছে। অনেক সংস্থা প্রথমবারের জন্য বাজারে শেয়ার ছেড়ে টাকা তুলছে। মিউচাল ফান্ডের থেকেও অর্থের জোগান আসছে বাজারে। সার্বিক ভাবে শেয়ার বাজারে নগদ প্রবাহ বেশ ভালো। এই কারণেই শেয়ার বাজারের সূচক এই ভাবে ঊর্ধ্বমুখী গ্রাফ ধরে এগোচ্ছে।

 

 

বন্ধ করুন