বাংলা নিউজ > ঘরে বাইরে > BSF: কচ্ছ সীমানা থেকে ৪টি নৌকো-সহ ২ পাকিস্তানি মৎস্যজীবীকে আটক করল বিএসএফ
কচ্ছ সীমান্তে উদ্ধার হওয়া নৌকো। ছবি সৌজন্যে পিটিআই।

BSF: কচ্ছ সীমানা থেকে ৪টি নৌকো-সহ ২ পাকিস্তানি মৎস্যজীবীকে আটক করল বিএসএফ

  • তাদের নৌকাগুলি পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি চালানো হয়। তবে মাছ, মাছ ধরার জাল এবং মাছ ধরার সরঞ্জাম ছাড়া নৌকো থেকে সন্দেহজনক কিছুই উদ্ধার হয়নি। ফলে তারা সত্যি সত্যিই মৎস্যজীবী বলে মনে করছেন বিএসএফের আধিকারিকরা।

চারটি নৌকো-সহ দুই পাকিস্তানি মৎস্যজীবীকে আটক করল বিএসএফ। কচ্ছের হারামি নালার কাছে ভারত-পাকিস্তান সামুদ্রিক সীমান্তের মধ্যে প্রবেশ করায় তাদের আটক করেছে বিএসএফ। গতকাল বিএসএফের জওয়ানরা টহলদারি দেওয়ার সময় লক্ষ্য করেন হারামি নালার কাছে কয়েকজন মৎস্যজীবী মাছ ধরার চেষ্টা করছেন। তাদের কাছে ভারতীয় পরিচয়পত্র খুঁজে পাওয়া যায়নি। পরে তাদের জিজ্ঞাসাবাদ করতে জানা যায় তারা পাকিস্তানের নাগরিক। এর পরে দুজনকে আটক করে বিএসএফ।

আটক হওয়া পাকিস্তানিরা নিজেদেরকে মৎস্যজীবী বলে দাবি করলেও অবশ্য প্রথমে তা মেনে নিতে চায়নি বিএসএফের জওয়ানরা। তাদের নৌকোগুলি পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি চালানো হয়। তবে মাছ, মাছ ধরার জাল এবং মাছ ধরার সরঞ্জাম ছাড়া নৌকো থেকে সন্দেহজনক কিছুই উদ্ধার হয়নি। ফলে তারা সত্যি সত্যিই মৎস্যজীবী বলে মনে করছেন বিএসএফের আধিকারিকরা।

এই ঘটনার ঠিক আগের দিনই অর্থাৎ বুধবার বিএসএফ কর্মকর্তারা হারামি নালায় একটি পরিত্যক্ত পাকিস্তানি মাছ ধরার নৌকো খুঁজে পান। গতকাল পায়ে হেঁটে জলাভূমি ও নালা পেরিয়ে বিএসএফ জওয়ানরা ঘটনাস্থলে পৌঁছে দুই মৎস্যজীবীকে আটক করে। জানা গিয়েছে, তারা ভারতীয় সীমান্তের প্রায় ১০০ মিটার ভিতরে চলে এসেছিল। পাকিস্তানি মাছ ধরার নৌকোটি আটক করে। বিএসএফের জওয়ানদের অনুমান, সম্ভবত এই পাকিস্তানি মাছ ধরার নৌকোটি সমুদ্রের উঁচু ঢেউ এবং প্রবল বাতাসের কারণে ভারতীয় ভূখণ্ডে ভেসে এসেছে।

বন্ধ করুন