বাংলা নিউজ > ঘরে বাইরে > পাকিস্তান থেকে উড়ে আসছিল ড্রোন, গুলি করে নামাল BSF'র নারী স্কোয়াড, ভেতরে কী?

পাকিস্তান থেকে উড়ে আসছিল ড্রোন, গুলি করে নামাল BSF'র নারী স্কোয়াড, ভেতরে কী?

ড্রোন বাজেয়াপ্ত করেছে বিএসএফ (Photo by Narinder NANU / AFP) (AFP)

বিএসএফের মুখপাত্র জানিয়েছেন, বিএসএফের সতর্ক বাহিনী আরও একবার ড্রোন বাজেয়াপ্ত করতে সফল হয়েছে। মাদক পাচারও রুখে দেওয়া সম্ভব হয়েছে। নারী বাহিনী এটিকে গুলি করে নামিয়ে দেয়।

সীমান্ত রক্ষী বাহিনীর মহিলা ব্রিগেডের বড় সাফল্য। বিএসএফের মহিলা স্কোয়াড গুলি করে নামিয়ে ফেলল একটি ড্রোনকে। আধিকারিকরা জানিয়েছেন, পাকিস্তানের দিক থেকে ভারতের দিকে উড়ে আসছিল একটি ড্রোন। তাতে প্রায় ৩.১ কেজি মাদক ছিল। অমৃতসর জেলায় সেটিকে নিশানা করে গুলি ছোড়েন মহিলা ব্রিগেড। এরপরই এই মাদক পাচারের ছক ভেস্তে দেওয়া হয়।

রাত ১১টা ০৫ নাগাদ এই ড্রোনকে নিশানা করে গুলি করা হয়।অমৃতসর শহর থেকে প্রায় ৪০ কিমি দূরে জায়গাটি। চাহারপুর গ্রামের কাছে দেখা যায় ড্রোনটি ভারতের এলাকার মধ্যে ঢুকছে। এরপরই এটিকে নিশানা করে গুলি ছোঁড়া হয়। এরপর তল্লাশি চালিয়ে একটি হেক্সাকপ্টারকে বাজেয়াপ্ত করা হয়। দূর নিয়ন্ত্রিত এই আকাশযানটি উড়ে আসছিল ভারতের দিকে।

এই ড্রোনের ওজন প্রায় ১৮ কেজি। ৩.১১ কেজি মাদক বয়ে নিয়ে যাচ্ছিল এই ড্রোনটি। এই ড্রোনের সঙ্গেই একটি সাদা পলিথিন যুক্ত করা ছিল। এমনটাই জানিয়েছেন বিএসএফ।

বিএসএফের মুখপাত্র জানিয়েছেন, বিএসএফের সতর্ক বাহিনী আরও একবার ড্রোন বাজেয়াপ্ত করতে সফল হয়েছে। মাদক পাচারও রুখে দেওয়া সম্ভব হয়েছে। নারী বাহিনী এটিকে গুলি করে নামিয়ে দেয়।

এদিকে ড্রোন যেমন একদিকে প্রত্যন্ত এলাকায় জরুরী ওষুধ পাঠানোর কাজে লাগে। তেমনন ড্রোনে করে মাদক পাচারের নজিরও রয়েছে। এবার একেবারে পাকিস্তান থেকে উড়ে আসছিল ড্রোন। সেই ড্রোনকে লক্ষ্য করে গুলি চালান নারী জওয়ানরা। একেবারে রাতের অন্ধকারের সুযোগে ড্রোনটিকে পাঠানো হচচিল ভারতে। সেটিকেই গুলি করে নামানো হয়। আর সেই ড্রোনের ভেতরেই লুকানো ছিল মাদক। নারী স্কোয়াডের জওয়ানদের শুভেচ্ছা জানিয়েছেন আধিকারিকরা।

 

বন্ধ করুন