বাংলা নিউজ > ঘরে বাইরে > Mayawati Supports NDA VP Candidate Dhankhar: এবার উপরাষ্ট্রপতি নির্বাচনেও NDA-র প্রার্থী ধনখড়কে সমর্থন মায়াবতীর BSP-র

Mayawati Supports NDA VP Candidate Dhankhar: এবার উপরাষ্ট্রপতি নির্বাচনেও NDA-র প্রার্থী ধনখড়কে সমর্থন মায়াবতীর BSP-র

বিএসপি নেত্রী মায়াবতী (ফাইল ছবি: পিটিআই) (HT_PRINT)

মায়াবতী এর আগে রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদী মুর্মুকে সমর্থন করেছিলেন। সেই সময় মায়াবতী অভিযোগ করেছিলেন, বিরোধীরা যশবন্ত সিনহাকে মনোনীত প্রার্থী হিসাবে বেছে নেওয়ার সময় তাঁর দলকে উপেক্ষা করেছিল।

এর আগে রাষ্ট্রপতি নির্বাচনে আদিবাসী আবেগের তারণায় এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন করার ঘোষণা করেছিলেন বিএসপি নেত্রী মায়াবতী। আর এবার উপরাষ্ট্রপতি পদেও এনডিএ-র প্রার্থী তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল জগদীন ধনখড়কে সমর্থন করার ঘোষণা করলেন মায়াবতী। মায়াবতীর বক্তব্য, ‘দেশের জনগণের বৃহত্তর স্বার্থে এনডিএ-র উপরাষ্ট্রপতি প্রার্থীকে সমর্থন করবে বিএসপি।’ এদিকে বিরোধীরা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মার্গারেট আলভাকে জগদীপ ধনখরের বিরুদ্ধে প্রার্থী করেছে।

বিএসপি নেত্রী মায়াবতী এক টুইট বার্তায় লেকেন, ‘দেশের সর্বোচ্চ পদ রাষ্ট্রপতি পদে নির্বাচনে সরকার ও বিরোধী দলের মধ্যে ঐকমত্যের অভাবের কারণে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল বলে জানা গিয়েছে। এখন একই অবস্থার কারণে আগামী ৬ আগস্ট উপরাষ্ট্রপতি পদের নির্বাচনও হতে চলেছে।’ মায়াবতী আরও লেখেন, ‘এই পরিস্থিতিতে বৃহত্তর জনস্বার্থ এবং নিজস্ব আন্দোলনের পরিপ্রেক্ষিতে বিএসপি উপরাষ্ট্রপতি পদের নির্বাচনে শ্রী জগদীপ ধনখরকে সমর্থন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আমি আজ আনুষ্ঠানিকভাবে এই কথা ঘোষণা করছি।’

মায়াবতী এর আগে রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদী মুর্মুকে সমর্থন করেছিলেন। সেই সময় মায়াবতী অভিযোগ করেছিলেন, বিরোধীরা যশবন্ত সিনহাকে মনোনীত প্রার্থী হিসাবে বেছে নেওয়ার সময় তাঁর দলকে উপেক্ষা করেছিল। তিনি জোর দিয়ে দাবি করেছিলেন যে মুর্মুকে সমর্থন করার সিদ্ধান্ত রাজনৈতিকভাবে নিরপেক্ষ ছিল। এই নির্বাচনে এনডিএ-র প্রার্থীকে সমর্থন বিজেপি বা এনডিএ-কে সমর্থনে নয় বলেও জানিয়েছেন মায়াবতী।

এদিকে রাষ্ট্রপতি নির্বাচনে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা এবং শিবসেনা (উদ্ধব ঠাকরে শিবির) দ্রৌপদী মুর্মুকে সমর্থন করলেও উপরাষ্ট্রপতি নির্বাচনের জন্য তারা বিরোধী প্রার্থী মার্গারেট আলভাকে সমর্থন করবে বলে জানিয়েছে। এদিকে বিরোধী ঐক্যে ফাটল ধরিয়ে তৃণমূল কংগ্রেস দাবি করেছে যে তারা উপরাষ্ট্রপতি পদের নির্বাচনে ভোট দেওয়া থেকে বিরত থাকবেন। ঘাসফুল শিবিরের অভিযোগ, উপরাষ্ট্রপতি পদে কাকে বেছে নেওয়া হবে, তা নিয়ে বিরোধীরা মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করেনি। তাই এহেন সিদ্ধান্ত বাংলার শাসকদলের।

ঘরে বাইরে খবর

Latest News

IPL শেষ হতেই নতুন লুকে ধোনি, খোশমেজাজেই স্যাঁলোতে চালালেন পুরনো দিনের গান কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? গ্যাংস্টার আবু সালেমের সঙ্গে নাইটক্লাবে পার্টি? ভাইরাল ছবি নিয়ে জবাব কঙ্গনার IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা মলদ্বীপের তৃষ্ণা মেটাচ্ছে চিন, তিব্বত থেকে পৌঁছে দিয়েছে ১৫০০ টন পানীয় জল ভারতীয় মহাকাশচারীদের উন্নত প্রশিক্ষণ দেবে নাসা! বললেন মার্কিন রাষ্ট্রদূত ১০ টাকার দু'টি ভারতীয় নোট, লন্ডনে নিলাম হবে ২ লক্ষে! কী এমন বিশেষত্ব খোঁজ মিলল ৭০ হাজার বছরের পুরনো ভাইরাসের! এই কারণেই এত রোগ হয় মানুষের ‘‌সিপিএমের কোনও অফিসার এটা করেছেন’‌, না জানিয়ে নোটিশ পাঠানো নিয়ে তোপ মমতার

Latest IPL News

৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.