বাংলা নিউজ > ঘরে বাইরে > গাড়ি এক, রেজিস্ট্রেশন অনেক! তল্লাশি শুরু করতেই BSP নেতার কাছে মিলল ৫০ লক্ষ টাকা
ধৃত বিএসপি নেতার গাড়ি (ছবি সৌজন্যে লাইভ হিন্দুস্তান)

গাড়ি এক, রেজিস্ট্রেশন অনেক! তল্লাশি শুরু করতেই BSP নেতার কাছে মিলল ৫০ লক্ষ টাকা

  • বিএসপি নেতার গাড়িতে দুটি ভিন্ন নম্বর প্লেট দেখতে পায় পুলিশ। এরপরই গাড়ি আটকে গ্রেফতার করা হয় সেই নেতাকে। ধৃতের নাম শামসুদ্দিন রেইনি। 

উত্তরপ্রদেশের ওরাই থেকে এক বিএসপি নেতার গাড়িতে তল্লাশি চালানোর সময় ৫০ লক্ষ টাকা উদ্ধার করল পুলিশ। ঘটনার পর বহুজন সমাজ পার্টির সেই নেতাকে গ্রেফতারও করা হয়। ধৃতের নাম শামসুদ্দিন রেইনি। ধৃত নেতাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই টাকার উত্স এবং টাকা নিয়ে ভ্রমণের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন করা হচ্ছে। আসন্ন নির্বাচনের জন্য কাজে লাগাতেই এই টাকা নিয়ে যাওয়া হচ্ছিল বলে প্রাথমিক ধারণা।

টাকা উদ্ধারের সঙ্গে সঙ্গে ফ্লাইং স্কোয়াড ও আয়কর দফতরের টিমকে খবর দেওয়া হয়। শনিবার রাতে দুই দলের সঙ্গে মিলে চাকেরির অপরাধ বিভাগের ইন্সপেক্টর বিএসপি নেতাকে জিজ্ঞাসাবাদ শুরু করে। জানা গিয়েছে, পুলিশের প্রথম সন্দেহ হয় যথন তাঁরা বিএসপি নেতার গাড়িতে দুটি ভিন্ন নম্বর প্লেট দেখতে পান। তখন গাড়িটি থামানো হয়। তবে গাড়িতে কোনও রাজনৈতিক দলের পতাকা ছিল না।

ওরাইয়ের বাসিন্দা শামসুদ্দিন রেইনি এলাকায় বিএসপি নেতা হিসেবেই পরিচিত। পেশায় ব্যবসায়ী শামসুদ্দিন রেইনি লখনউ থেকে ওরাই যাওয়ার জন্য নিজের স্করপিও গাড়িতে রওনা হন। রামাদেবী ফ্লাইওভারে পুলিশ রুটিন তল্লাশি চালাচ্ছিল। সেই সময় চাকোরির ক্রাইম বিভাগের ইন্সপেক্টর জাবেদ আহমেদ নিজে উপস্থিত ছিলেন নাকা চেকিংয়ে। দেখা যায় স্করপিওটির সামনে একটি নম্বর ছিল, পিছনে অন্য। সেই সময় গাড়িটিকে থামায় পুলিশ। পুলিশ গাড়িটি চেক করতে শুরু করলে ৫০ লক্ষ টাকা উদ্ধার করে। সঙ্গে সঙ্গে টাকাটা বাজেয়াপ্ত করা হয়। বিএসপি নেতার নামে এফআইআর রুজু হয়। জিজ্ঞাসাবাদে তিনি বলেছিলেন যে তাঁর কারখানার টাকা সেটা। রাতে আয়কর দফতর ও ফ্লাইং স্কোয়াডের দল তাঁকে থানায় নিয়ে জেরা করে।

বন্ধ করুন