বাংলা নিউজ > ঘরে বাইরে > Buffalo DNA Test: ‘চুরি’ যাওয়া মোষ আসলে কার? DNA টেস্টের সিদ্ধান্ত উত্তরপ্রদেশ পুলিশের
‘চুরি’ যাওয়া মোষ আসলে কার? DNA টেস্টের সিদ্ধান্ত উত্তরপ্রদেশ পুলিশের। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)

Buffalo DNA Test: ‘চুরি’ যাওয়া মোষ আসলে কার? DNA টেস্টের সিদ্ধান্ত উত্তরপ্রদেশ পুলিশের

  • Buffalo DNA Test: চন্দ্রপাল কাশ্যপ নামে শামলির আমেদগঢ়ের এক শ্রমিক অভিযোগ করেছিলেন যে ২০২০ সালের ২৫ অগস্ট গোয়াল থেকে একটি তিন বছরের মোষ চুরি হয়ে গিয়েছিল। তারপর নভেম্বরে সাহারানপুরের বিনপুর গ্রামে একটি মোষের খোঁজ মেলে। 

মোষ তুমি কার? তা নির্ধারণ করতে মোষের ডিএনএ পরীক্ষা করতে চলেছে উত্তরপ্রদেশের শামলি পুলিশ। এমনই জানানো হয়েছে একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে।

দ্য টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, চন্দ্রপাল কাশ্যপ নামে শামলির আমেদগঢ়ের এক শ্রমিক অভিযোগ করেছিলেন যে ২০২০ সালের ২৫ অগস্ট গোয়াল থেকে একটি তিন বছরের মোষ চুরি হয়ে গিয়েছিল। তারপর নভেম্বরে সাহারানপুরের বিনপুর গ্রামে একটি মোষের খোঁজ মেলে। যদিও নিজেকে ওই মোষের মালিক হিসেবে নিজেকে দাবি করেন সতবীর সিং নামে এক ব্যক্তি। যদিও নিজের দাবিতে অনড় থাকেন চন্দ্রপাল। তাঁর দাবি, মানুষের মতো পশুদেরও আলাদা বৈশিষ্ট্য থাকে।

আরও পড়ুন: Joe Root Viral Video: কিছু না ধরেই ক্রিজে সোজা করে রাখা ব্যাট! রুটের 'ভাইরাল ভিডিয়োয়' হতবাক নেটিজেনরা

ওই প্রতিবেদন অনুযায়ী, সতবীর এবং চন্দ্রপাল দু'জনেই নিজেদের দাবিতে অনড় থাকেন। দু'জনেই দাবি করতে থাকেন, মোষটি তাঁদেরই। তবে করোনাভাইরাস মহামারীর জেরে বিষয়টির সমাধান হয়নি। এবার মোষের আসল মালিকের হদিশ পেতে ডিএনএ টেস্টের সিদ্ধান্ত নিয়েছে পুলিশ।

আরও পড়ুন: Viral Optical Illusion: হয়ে যাক, চোখের পরীক্ষা! বলুন তো ইংরেজিতে কী লেখা আছে? সবার পক্ষে ধরা সম্ভব নয়

শামলির পুলিশ সুপার সুকৃৃতি মাধব জানান, মোষের আসল মালিক কে, তা খুঁজে বের করাটা অত্যন্ত কঠিন কাজ ছিল। চন্দ্রপাল দাবি করেছিলেন, ওই তিন বছরের মোষের মা আছে তাঁর কাছে। সেজন্য ডিএনএ টেস্ট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে পুলিশ।

বন্ধ করুন