বাংলা নিউজ > ঘরে বাইরে > Notes in the canal: খালের জলে হাত দিলেই মিলছে গোছা গোছা নোট, দেখুন সেই ভিডিয়ো, এত টাকা এল কী করে?

Notes in the canal: খালের জলে হাত দিলেই মিলছে গোছা গোছা নোট, দেখুন সেই ভিডিয়ো, এত টাকা এল কী করে?

খালের জলে চলছে নোট খোঁজার পালা। টুইটার

ভিডিয়োতে দেখা যাচ্ছে খালের জল অত্যন্ত নোংরা। সেখানেই ঝাঁপিয়ে পড়েছেন বাসিন্দারা। বাচ্চা থেকে বয়স্ক লোক সকলেই ঝাঁপিয়ে পড়েছেন খালের জলে।

ভাবা যায়! পুকুরে খালে তো সাধারণত মাছ, কাঁকড়া পাওয়া যায়। নিদেন পক্ষে সাপ ব্যাঙ। কিন্তু কোনওদিন শুনেছেন পুকুর থেকে টাকার বান্ডিল উদ্ধার করা হচ্ছে। স্বপ্নের মতো মনে হয় গোটা ঘটনাটা। বিহারের একটা ক্যানেল থেকে উদ্ধার হচ্ছে একেবারে বান্ডিল বান্ডিল নোট। আর সেই টাকা পেতে ঝাঁপ মারছেন বয়স্ক ব্যক্তিরাও। সেই ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। দলে দলে মানুষ সেই টাকার বান্ডিল পেতে ঝাঁপিয়ে পড়েছেন ক্যানেলের জলে। একেবারে কালো হয়ে গিয়েছে খালের জল। কিন্তু তবু বিরাম নেই। জল থেকে তুলে আনছেন বান্ডিল বান্ডিল নোট।

সাসারামের মফস্বল থানা এলাকায় এই অবাক করা কাণ্ড! মোরাদাবাদ ব্রিজের কাছে দলের দলে মানুষ ঝাঁপিয়ে পড়েছেন ওই খালের জলে। চলছে নোট উদ্ধারের কাজ। লোকের মুখে মুখে রটে গিয়েছে খালের জলে হাজার হাজার নোট পাওয়া যাচ্ছে। আর সেই খবর রটে যেতেই ঝাঁপিয়ে পড়েছেন সাধারণ মানুষ।

সূূত্রের খবর, প্রথম দিকে একটি শিশু বিষয়টি প্রথম দেখতে পেয়েছিল। এরপর সে খাল থেকে টাকা উদ্ধারের ব্যাপারটা বড়দের জানায়। আর তারপরই লোকজন একে একে খালের জলে ঝাঁপিয়ে পড়তে থাকে। ঠিক যেভাবে জল থেকে লোকজন মাছ ধরে সেভাবেই জলের ভেতর থেকে নোটের বান্ডিল বের করে আনতে থাকেন বাসিন্দারা।

এদিকে এভাবে নোট উদ্ধারের ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়েছে । সেই ভিডিয়ো দেখে নতুন করে লোকজন ঝাঁপিয়ে পড়ছেন খালের জলে। ঠিক যেভাবে পুকুর থেকে মাছ ধরে সেভাবেই খালের জল থেকে বান্ডিল বান্ডিল নোট উদ্ধার করা হচ্ছে।

তবে যে ভিডিয়োগুলি সোশ্য়াল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে তা যাচাই করে দেখেনি হিন্দুস্তান টাইমস বাংলা। সূত্রের খবর, ১০০, ২০০ ও ৫০০ টাকার নোট মিলেছে খালের জল থেকে।

সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে খালের জল অত্যন্ত নোংরা। সেখানেই ঝাঁপিয়ে পড়েছেন বাসিন্দারা। বাচ্চা থেকে বয়স্ক লোক সকলেই ঝাঁপিয়ে পড়েছেন খালের জলে। ব্রিজ থেকে ভিড় করে লোকজন এই কাণ্ড দেখছেন। অত্যন্ত নোংরা দুর্গন্ধময় এই জল। তার মধ্যেই খাল থেকে উদ্ধার করা হচ্ছে নোটের বান্ডিল। এমনকী অনেকে গামছা, বস্তা নিয়ে এসে নোট ভরে নিয়ে যাচ্ছেন।

তবে ঘটনার খবর পেয়ে পুলিশ এলাকায় গিয়েছিল। কিন্তু পুলিশ থাকাকালীন নোটের বান্ডিল পাওয়া যায়নি। পুলিশ গোটা ঘটনার তদন্ত শুরু করেছে। কিন্তু কীভাবে টাকা এল খালের জলে তা এখনও পরিষ্কার নয়।

 

বন্ধ করুন