বাংলা নিউজ > ঘরে বাইরে > বৈষ্ণদেবী যাওয়ার পথে ভয়াবহ বাস দুর্ঘটনা, একসঙ্গে সাতজন যাত্রীর নিমেষে মৃত্যু

বৈষ্ণদেবী যাওয়ার পথে ভয়াবহ বাস দুর্ঘটনা, একসঙ্গে সাতজন যাত্রীর নিমেষে মৃত্যু

মর্মান্তিক বাস দুর্ঘটনায় একসঙ্গে সাতজন তীর্থযাত্রীর মৃত্যু (ANI)

হরিয়ানার বাস দুর্ঘটনায় মৃতদের মধ্য়ে ৬ জন মহিলা ছিলেন। ওই ঘটনার একাধিক ছবি সোশ্য়াল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। তাতে দেখা যায় একটি উড়ালপুলের উপর দাউদাউ করে জ্বলছে বাসটি। সেই ভয়াবহ অভিজ্ঞতার কথা এক বৃদ্ধা সংবাদমাধ্য়মকে জানান, বাসটির পিছনে একটি মোটরবাইক আসছিল। ওই মোটরবাইক আরোহীই প্রথম আগুন লাগতে দেখে।

আজ, শুক্রবার সকালে মর্মান্তিক বাস দুর্ঘটনায় একসঙ্গে সাতজন তীর্থযাত্রীর মৃত্যু হয়েছে। এই বাসটি বৈষ্ণদেবী যাচ্ছিল। আর সেই যাত্রাপথে ভয়াবহ বাস দুর্ঘটনা ঘটেছে। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। এখনও পর্যন্ত যা খবর তাতে এই বাস দুর্ঘটনায় সাতজন তীর্থযাত্রীর মৃত্যু হয়েছে। আহত সংখ্যা এখনই হয়েছেন ২০ জন। তার মধ্যে আবার কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা ঘোষণা করেছেন, আম্বালা–দিল্লি–জম্মু জাতীয় সড়কে বাস দুর্ঘটনায় এই সাতজনের মৃত্যু হয়েছে। আর এখন ২০ জনের বেশি মানুষ আহত হয়ে চিকিৎসাধীন। আজ ভোরবেলায় দুর্ঘটনার কবলে পড়ে ওই বাসটি। আর তার জেরে বাসের একটি দিক সম্পূর্ণভাবে ভেঙে গিয়েছে।

এই বাস দুর্ঘটনার সময় কয়েকজন বাস থেকে রাস্তায় ছিটকে পড়েন বলে খবর। তাতে আতঙ্ক আরও বাড়ে। কয়েকজন যাত্রী ওই বাসের মধ্যেই আটকে পড়েন। সেখান থেকে চিৎকার শোনা যায়, বাঁচাও বাঁচাও। তা শুনে এগিয়ে আসনে পথচারীরা। খবর দেওয়া হয় পুলিশে। পুলিশ আহতদের উদ্ধার করে অ্যাম্বুলেন্সে ক্যান্টনমেন্ট সিভিল হাসপাতালে ভর্তি করে। ওই বাসে মোট ২৬ জন যাত্রী ছিলেন। মৃতদের মধ্যে ছয় মাসের এক শিশু রয়েছে। মৃতদেহগুলি ময়নাতদন্তে পাঠানো হয়েছে। আহত এক ব্যক্তি জানান, ২৩ মে বৈষ্ণদেবীর উদ্দেশ্যে রওনা হন তাঁরা। মহদায় পৌঁছতেই হঠাৎ একটি গাড়ি মুখোমুখি বাসের সামনে চলে আসে। ব্রেক কষতেই নিয়ন্ত্রণ হারান চালক। তখন সংঘর্ষ হয় একটি গাড়ির সঙ্গে। এই দুর্ঘটনাটি নিয়ে তদন্ত শুরু হয়েছে।

এদিকে কয়েকদিন আগেই হরিয়ানার নুহতে বড় ধরনের বাস দুর্ঘটনা হয়। যাত্রীবাহী ওই বাসে আগুন লেগে মৃত্য়ু হয় ৯ জনের। আহত হন ২৪ জন। শুক্রবার রাত দেড়টা নাগাদ কুন্ডলি–মানেসার–পালওয়াল এক্সপ্রেসওয়েতে ঘটে ওই দুর্ঘটনা। বাসটিতে প্রায় ৬০ জন যাত্রী ছিলেন। সকলেই পঞ্জাবের হোশিয়ারপুর ও লুধিয়াার বাসিন্দা। মথুরা ও বৃন্দাবন থেকে তীর্থ সেরে ফিরছিলেন। তার রেশ কাটতে না কাটতেই এবার বৈষ্ণদেবী যাওয়ার পথে বাস দুর্ঘটনায় মর্মান্তিক মৃত্যু হল সাতজনের। এই নিয়ে এখন জোর চর্চা শুরু হয়েছে।

আরও পড়ুন:‌ চা–বাগানের ১১ জন শ্রমিকের মর্মান্তিক মৃত্যু, অস্বাস্থ্যকর পানীয় জল থেকে ডায়রিয়ার প্রকোপ

অন্যদিকে হরিয়ানার বাস দুর্ঘটনায় মৃতদের মধ্য়ে ৬ জন মহিলা ছিলেন। ওই ঘটনার একাধিক ছবি সোশ্য়াল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। তাতে দেখা যায় একটি উড়ালপুলের উপর দাউদাউ করে জ্বলছে বাসটি। সেই ভয়াবহ অভিজ্ঞতার কথা এক বৃদ্ধা সংবাদমাধ্য়মকে জানান, বাসটির পিছনে একটি মোটরবাইক আসছিল। ওই মোটরবাইক আরোহীই প্রথম আগুন লাগতে দেখে। সঙ্গে সঙ্গে তিনি ওভারটেক করে বাসের চালককে সতর্ক করেন। বাসে তাঁর বেশ কয়েকজন আত্মীয় ছিলেন। সকলেই সাত আটদিনে তীর্থযাত্রা সেরে বাড়ি ফিরছিলেন। কিন্তু ফেরার পথেই এমন মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। এবার বৈষ্ণদেবীর যাওয়ার ক্ষেত্রে সাতজনের মৃত্যু হল।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ইংল্যান্ডের হয়ে খেলার স্বপ্নপূর্ণ করতে ইয়র্কশায়ারে মদ্যপান পর্যন্ত করেছিলেন রফিক ‘মনে হচ্ছিল যে আর বাঁচব না’, এখনও কাঁপছেন কাঞ্চনজঙ্ঘায় থাকা ৭ মাসের অন্তঃসত্ত্বা কিছু জায়গায় অনিয়ম ধরা পড়েছে, নিট প্রশ্নকাণ্ডে 'সুর বদল' ধর্মেন্দ্র প্রধানের হাসপাতালে ভর্তি সন্ধ্য়া রায়! রয়েছে বুকে অস্বস্তি, কেমন আছেন প্রবীণ অভিনেত্রী? রবিবার ১০ কোটি ঘরে তুলল চান্দু চ্যাম্পিয়ন, তিনদিনে মোট কত আয় হল কার্তিকের ছবির কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার পরই রেলমন্ত্রীর সঙ্গে কথা CM-এর, করলেন বড় ঘোষণা আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে জরুরি অবস্থা! খবর দিতে গিয়ে যা বলল NASA ‘বলি বাচ্চা বউ’! দিদি নম্বর ১-এ এলেন শ্রুতি-স্বর্ণেন্দু, বয়সের কত ফারাক দুজনের? অবিলম্বে রাজভবন থেকে সব পুলিশকে সরাতে হবে, রাজ্যপালের নির্দেশে তোলপাড় কাণ্ড আদতে কেমন ছিল যীশু খ্রিস্টের ছোটবেলা? ১,৬০০ বছর পুরনো পাণ্ডুলিপি বলছে অন্য গল্প

T20 WC 2024

BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.