বাংলা নিউজ > ঘরে বাইরে > Reasi Terror Attack: কাশ্মীরের বাসে জঙ্গি হানা, চালক ও কন্ডাক্টরকে 'শহিদ' মর্যাদা দেওয়ার দাবি মালিকের

Reasi Terror Attack: কাশ্মীরের বাসে জঙ্গি হানা, চালক ও কন্ডাক্টরকে 'শহিদ' মর্যাদা দেওয়ার দাবি মালিকের

কাশ্মীরের রিয়াসিতে খাদে পড়ে যায় বাস। (PTI)

৪০ বছরের বিজয় কুমার ও তাঁর ১৯ বছরের কন্ডাক্টর অরুণ কুমার-সহ ৯ জন এই হামলায় নিহত হয়েছেন।

জম্মু ও কাশ্মীরের রিয়াসিতে জঙ্গিদের হামলায় নিহত বেসরকারি বাসের মালিক মঙ্গলবার বলেছেন, ওই বাসের চালক ও কিশোর কন্ডাক্টরকে অবশ্যই শহিদ হিসাবে ঘোষণা করতে হবে।

চালক বিজয় কুমার (৪০) ও তাঁর ১৯ বছরের কন্ডাক্টর অরুণ কুমার দু'জনেই স্থানীয় বাসিন্দা। ৫৩ আসনের বাসটির যাত্রীরা ছিলেন উত্তরপ্রদেশ, রাজস্থান ও দিল্লির বাসিন্দা। রবিবার সন্ধ্যায় শিব খোরি মন্দির থেকে কাটরার মাতা বৈষ্ণোদেবী মন্দিরে যাওয়ার পথে গাড়িটিকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা।

এই ঘটনায় আহত হয়েছেন আরও ৪১ জন যাত্রী।

বাস মালিক সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, আমার কাছে পরিবারের মতো ছিল... সবচেয়ে ভদ্র, এবং সর্বদা হাসিখুশি। তিনি প্রায় ছয় বছর ধরে আমার সাথে কাজ করছিলেন এবং আমি বিশ্বাস করি যে সন্ত্রাসীরা যাতে তার সমস্ত আরোহীকে হত্যা করতে না পারে সেজন্য তিনি ইচ্ছাকৃতভাবে গাড়িটিকে রাস্তায় না থামিয়ে খাদে ফেলে দিয়েছিলেন,'বাস মালিক সুজন সিং পিটিআইকে কাটরায় বলেছেন।

কর্মকর্তা ও প্রত্যক্ষদর্শীদের মতে, চালকই প্রথম গুলিবিদ্ধ হন।

'বিজয়ের বাবা রতন লাল ছয় মাস আগে মারা গেছেন। তাঁর দুটি ছোট বাচ্চা রয়েছে এবং তাদের লালন-পালনের বিষয়টি দেখার জন্য পরিবারে আর কেউ নেই।

কন্ডাক্টর অরুণ ৯ জুনের হামলার মাত্র কয়েকদিন আগে ট্রান্সপোর্ট কোম্পানিতে যোগ দিয়েছিলেন এবং দরিদ্র পরিবারে দুই বোনের একমাত্র ভাই ছিলেন।

জম্মু ও কাশ্মীর প্রশাসন নিহতদের পরিবার পিছু ১০ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে।(পিটিআই ইনপুট সহ)

এদিকে রাজ্য তদন্তকারী সংস্থা এবং জাতীয় তদন্ত সংস্থাও তদন্তে যোগ দিয়েছে এবং তারিয়াথের হামলার ঘটনাস্থল থেকে প্রমাণ সংগ্রহ করেছে। স্থানীয় কয়েকজন বাসিন্দাকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। ৫৩ আসনের বাসটি রিয়াসির শিব খোরি মন্দির থেকে তীর্থযাত্রীদের নিয়ে যাওয়ার পথে রবিবার সন্ধ্যা ৬টা ১০ মিনিটে রিয়াসির তেরিয়াথ গ্রামে গুলি চালায় জঙ্গিরা। বাসটি খাদে পড়ে যায়।

আধিকারিকদের ধারণা, হামলায় জড়িত জঙ্গিরা নিকটবর্তী জঙ্গলে লুকিয়ে থাকতে পারে, হামলাকারীদের খুঁজে বের করতে ড্রোন ও কোয়াডকপ্টারের প্রয়োজন হতে পারে।

এক আধিকারিক বলেন, প্রত্যক্ষদর্শী ও এলাকা থেকে পাওয়া পায়ের ছাপ থেকে পাওয়া প্রাথমিক তথ্য অনুযায়ী, বাসে হামলার ঘটনায় দুই থেকে তিনজন জঙ্গি জড়িত থাকতে পারে। উধমপুরের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল অফ পুলিশ রইস মহম্মদ ভাট জানিয়েছেন, আমাদের তদন্ত চলছে।

তিনি বলেন, 'আমরা অনেককে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছি। এখন পর্যন্ত যতটুকু বিশ্লেষণ করা হয়েছে, তাতে লস্করের হাত দেখা যাচ্ছে।

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.