বাংলা নিউজ > ঘরে বাইরে > বাজার দর থেকে সস্তায় সোনা কিনুন পোস্ট অফিস, ব্যাঙ্ক থেকে! বিশেষ স্কিম RBI-এর
ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স
ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স

বাজার দর থেকে সস্তায় সোনা কিনুন পোস্ট অফিস, ব্যাঙ্ক থেকে! বিশেষ স্কিম RBI-এর

  • আগামী ৪ দিন সস্তায় কিনুন সোনা। এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে আরবিআই।

আগামী ৪ দিন সস্তায় কিনুন সোনা। এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল আরবিআই। সেই অনুযায়ী সোমবার জন্মাষ্টমী থেকে শুরু হয়েছে সভেরেন গোল্ড বন্ডের সাবস্ক্রিপশন। আগামী ৩ সেপ্টেম্বর পর্যন্ত সস্তায় এই সাবস্ক্রিপশনের মাধ্যমে গোল্ড বন্ড কিনতে পারবেন সবাই। গোল্ড বন্ড প্রতি ইস্যু মূল্য ৪৭৩২ টাকা। তবে তা পাওয়া যাবে কম দামে। এই বন্ড ইস্যু করছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

বাজার মূল্যে থেকে কম দামে সোনার বন্ড কিনতে আপনি ডিজিটাল পেমেন্টের সাহায্যও নিতে পারেন। প্রতি গ্রাম বন্ডে বিনিয়োগকারীরা ৫০ টাকা করে ছাড় পাবেন। ৪৭৩২ মূল্যের বন্ড বিনিয়োগকারীরা কিনতে পারবেন ৪৬৮২ টাকাতেই। এটি এই সেশনের শেষ বন্ড বিক্রি। আট বছরের মেয়াদ কাল এই গোল্ড বন্ডের। তবে বিনিয়োগকারীরা পাঁচ বছর পরও এই বন্ড ভাঙাতে পারেন। গোল্ড বন্ডে বিনিয়োগের জন্য বিনিয়োগকারীদের কমপক্ষে এক গ্রাম সোনা কিনতে হবে।

আরবিআই-এর তরফে জানানো হয়েছে, নির্দিষ্ট কিছু পোস্ট অফিস, স্বীকৃত স্টক এক্সচেঞ্জ, ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ অফ ইন্ডিয়া, বম্বে স্টক এক্সচেঞ্জ, সব কটি গুরুত্বপূর্ণ সরকারি ও বেসরকারি ব্যাঙ্ক, স্টক হোল্ডিং কর্পোরেশন অফ ইন্ডিয়া থেকে এই গোল্ড বন্ড অফার করা হবে। এই স্কিমের সবচেয়ে আকর্ষণীয় অংশ হল বিনিয়োগকারীরা তাদের বিনিয়োগের প্রেক্ষিতে ঋণ নিতে পারবেন।

বন্ধ করুন