বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রায় ৩০০ টাকা কম, মাত্র ৬৩৩ টাকায় এবার পাবেন রান্নার গ্যাসের সিলিন্ডার
এই সেই স্মার্ট সিলিন্ডার। ছবি : ইন্ডেন (Indane)
এই সেই স্মার্ট সিলিন্ডার। ছবি : ইন্ডেন (Indane)

প্রায় ৩০০ টাকা কম, মাত্র ৬৩৩ টাকায় এবার পাবেন রান্নার গ্যাসের সিলিন্ডার

  • সাধারণ সিলিন্ডারের বর্তমানে দিল্লিতে ৮৯৯.৫০ টাকা দাম। কিন্তু এই নতুন ধরনের কম্পোজিট সিলিন্ডার রিফিলের খরচ মাত্র ৫০২ টাকা।

LPG Latest Price: বাড়ির রান্নার এলপিজি সিলিন্ডার এখন মাত্র ৬৩৩.৫০ টাকায় পাওয়া যাচ্ছে। অবাক হচ্ছেন?

গার্হস্থ্য গ্যাস সিলিন্ডারের দামে কোনও পরিবর্তন করা হয়নি। ৪ অক্টোবরের পরে এলপিজি সিলিন্ডারের দাম কমানো বা বাড়ানোও হয়নি। তবুও মাত্র ৬৩৩.৫০ টাকায় গ্যাস সিলিন্ডার কিনতে পারবেন। জানুন কীভাবে...

নতুন ধরনের কম্পোজিট সিলিন্ডার কিনলে এই সস্তা দাম পড়বে। এই ধরনের সিলিন্ডারে বাইরে থেকেই দেখা যায় যে ভিতরে কতটা গ্যাস আছে। সাধারণ সিলিন্ডারের বর্তমানে দিল্লিতে ৮৯৯.৫০ টাকা দাম। কলকাতায় পড়ছে ৯২৬ টাকা। কিন্তু এই নতুন ধরনের কম্পোজিট সিলিন্ডার রিফিলের খরচ মাত্র ৫০২ টাকা। তবে পরিমাণ কম থাকে এই নয়া সিলিন্ডারে। সাধারণ গার্হস্থ্য সিলিন্ডারে ১৪.২ কিলোগ্রাম ওজন হয়। কিন্তু এই কম্পোজিট সিলিন্ডারের ওজন ১০ কিলোগ্রাম।

কম্পোজিট সিলিন্ডারে সাধার সিলিন্ডারের থেকে ৪ কেজি কম গ্যাস পাওয়া যাবে। প্রথম পর্যায়ে, এই কম্পোজিট সিলিন্ডার দিল্লি, বারাণ, প্রয়াগরাজ, ফরিদাবাদ, গুরুগ্রাম, জয়পুর, হায়দরাবাদ, জলন্ধর, জামশেদপুর, পাটনা, মহীশূর, লুধিয়ানা, রায়পুর, রাঁচি, আমদাবাদ-সহ ২৮টি শহরে পাওয়া যাচ্ছে।

জুলাই মাসে ইন্ডেন এই নতুন ধরনে সিলিন্ডার বাজারে এনেছে। ৫ ও ১০ কেজি-র আকারে পাওয়া যায়। ১০ কেজির ভেরিয়েন্টটি শুধুমাত্র গৃহস্থালীর ভর্তুকিহীন সিলিন্ডার হিসাবে মিলবে। অন্যদিকে ৫ কেজির ভেরিয়েন্টটি গৃহস্থালীর ভর্তুকিহীনের পাশাপাশি দোকানেও বিক্রি হবে।

বন্ধ করুন