বাংলা নিউজ > ঘরে বাইরে > অন্তর্বর্তীকালীন জামিন পেলেন ঝাড়খণ্ডের ৩ কংগ্রেস MLA, গাড়িতে মিলেছিল ৪৯ লাখ

অন্তর্বর্তীকালীন জামিন পেলেন ঝাড়খণ্ডের ৩ কংগ্রেস MLA, গাড়িতে মিলেছিল ৪৯ লাখ

অন্তর্বর্তীকালীন জামিন পেলেন ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক (ANI PHOTO.) (HT_PRINT)

এই মামলার তদন্তের ভার যায় সিআইডির হাতে। এদিকে ধৃত বিধায়কদের তরফে দাবি করা হয়েছিল ঝাড়খণ্ডে আদিবাসী উৎসবের আয়োজন করা হয়েছে। সেকারণে শাড়ি কেনার জন্য তাঁরা টাকা নিয়ে এসেছিলেন।

ঝাড়খণ্ডের তিন বিধায়ককে অন্তর্বর্তীকালীন জামিন দিল কলকাতা হাইকোর্ট। তাঁদের গাড়ি থেকেই পাওয়া গিয়েছিল ৪৯ লাখ টাকা। হাওড়ার পাঁচলা থেকে গ্রেফতার করা হয়েছিল তাঁদের। বিচারপতি জয়মাল্য বাগচি ও অনন্যা বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চ তিনমাসের জন্য এই অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন। তবে এই সময়কালের মধ্যে তাঁরা কলকাতা ছেড়ে যেতে পারবেন না।

সপ্তাহে একবার করে তদন্তকারীদের সামনে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের পাসপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ৩০ জুলাই ঝাড়খণ্ডের তিনজন কংগ্রেস বিধায়ক ইরফান আনসারি, রাজেশ কাচ্ছাপ ও নমন বিক্সাল কোঙ্গারিকে গত ৩০ জুলাই গ্রেফতার করা হয়েছিল। তাদের গাড়ি থেকে বাজেয়াপ্ত করা হয়েছিল ৪৯ লাখ টাকা। এই টাকা কীভাবে গাড়িতে এল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। 

তবে টাকার উৎস নিয়ে যে সাফাই দিয়েছিলেন বিধায়করা তাতে সন্তুষ্ট হননি তদন্তকারীরা। মনে করা হচ্ছে ঝাড়খণ্ড সরকারকে ফেলার জন্য এই উদ্যোগ নেওয়া হচ্ছিল।

পরবর্তী সময়ে এই মামলার তদন্তের ভার যায় সিআইডির হাতে। এদিকে ধৃত বিধায়কদের তরফে দাবি করা হয়েছিল ঝাড়খণ্ডে আদিবাসী উৎসবের আয়োজন করা হয়েছে। সেকারণে শাড়ি কেনার জন্য তাঁরা টাকা নিয়ে এসেছিলেন। 

বন্ধ করুন