বাংলা নিউজ > ঘরে বাইরে > Camilla Goes Against Elizabeth: শাশুড়ি এলিজাবেথের ইচ্ছার বিরুদ্ধে হাঁটলেন ক্যামিলা! গ্রহণ করছেন না 'কুইন কনসর্ট' আখ্যা?

Camilla Goes Against Elizabeth: শাশুড়ি এলিজাবেথের ইচ্ছার বিরুদ্ধে হাঁটলেন ক্যামিলা! গ্রহণ করছেন না 'কুইন কনসর্ট' আখ্যা?

ক্যামেলিয়া পার্কার।Chris Jackson/Pool via REUTERS (via REUTERS)

মে মাসে রয়েছে রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেক। তার আগে রাজ পরিবারের সদস্যদের ঘিরে নানান ধরনের প্রশিক্ষণ চলছে বাকিংহ্যাম প্যালেসের অন্দরে। শুরু হয়েছে রাজ্যাভিষেকের প্রস্তুতি। এদিকে, প্রয়াত রাজি দ্বিতীয় এলিজাবেথের ইচ্ছানুযায়ী শিরোপা গ্রহণ থেকে দূরে হেঁটে রাজা তৃতীয় চার্লসের স্ত্রী ক্যামিলা কোন শিরোপা গ্রহণ করতে চলেছেন, তা নিয়ে রয়েছে জল্পনা।

ফের একবার খবরে ব্রিটিশ রাজ পরিবার। এবার প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের ইচ্ছার কার্যত বিরুদ্ধে চলে গেলেন তাঁর পুত্রবধূ ক্যামিলা পার্কার বোলস। তিনি ‘কুইন কনসর্ট’ আখ্যাটি গ্রহণে অসম্মত। উল্লেখ্য, প্রয়াত রানি এলিজাবেথের ইচ্ছা ছিল যে, ক্যামিলা এই কুইন কনসর্ট শিরোপাটি গ্রহণ করুন। জানা যাচ্ছে, ‘কুইন কনসর্ট’ শিরোপাটি ত্যাগ করে অন্য কোনও আখ্যায় ভূষিত হতে চলেছেন ক্যামিলা পার্কার বোলস।

উল্লেখ্য, মে মাসে রয়েছে রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেক। তার আগে রাজ পরিবারের সদস্যদের ঘিরে নানান ধরনের প্রশিক্ষণ চলছে বাকিংহ্যাম প্যালেসের অন্দরে। শুরু হয়েছে রাজ্যাভিষেকের প্রস্তুতি। এদিকে, প্রয়াত রাজি দ্বিতীয় এলিজাবেথের ইচ্ছানুযায়ী শিরোপা গ্রহণ থেকে দূরে হেঁটে রাজা তৃতীয় চার্লসের স্ত্রী ক্যামিলা কোন শিরোপা গ্রহণ করতে চলেছেন, তা নিয়ে রয়েছে জল্পনা। প্রসঙ্গত, ক্যামিলা রাজা তৃতীয় চার্লসের দ্বিতীয় স্ত্রী। এর আগে ডায়না স্পেনসারের সঙ্গে বিয়ে হয়েছিল চার্লসের। তাঁদের দুই সন্তান রয়েছে। প্রিন্স উইলিয়াম ও হ্যারি চার্লসের প্রথম বিয়ের সন্তান। পরবর্তীকালে রাজবধব ডায়নার আকস্মিক মৃত্যু ঘিরেও নানান ধরনের প্রশ্ন ওঠে। সেই প্রশ্নের পর্ব কাটিয়ে ক্যামিলার সঙ্গে বিয়ে হয় চার্লসের। যে বিয়ে ঘিরে পরকীয়া সম্পর্কের একাধিক তথ্য উঠে আসতে থাকে, ডায়না-চার্লসের দাম্পত্য জীবনের পরতে পরতে। এদিকে, জানা যাচ্ছে, চার্লসের স্ত্রী হিসাবে ‘কুইন কনসর্ট’ নয়, বরং 'কুইন' বা রানি আখ্যা গ্রহণ করতে চলেছেন ক্যামিলা। (ওলিকে সাইডলাইন! নেপালে রাষ্ট্রপতি নির্বাচনের আগে খবরে 'প্রচণ্ড' পদক্ষেপ)

উল্লেখ্য, ডায়না ও চার্লসের দাম্পত্য জীবনের মাঝেই নাম আসতে শুরু করেছিল ক্যামিলার। গোটা ব্রিটেনের একটা বড় অংশ তাঁকে অপছন্দ করেছিল। পরবর্তীতে তিনি প্রিন্সেস অফ ওয়েলস এই শিরোপাটিও গ্রহণ করতে চাননি। এরপর যখন প্রিন্স চার্লস তাঁর মা দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর রাজার শিরোপা পান, তখন ক্যামিলা ‘প্রিন্সেস কনসর্ট’ শিরোপা গ্রহণে ইচ্ছুক ছিলেন। এরপর থেকে ব্রিটেনে তাঁর জনপ্রিয়তার গ্রাফ সামান্য বাড়তে থাকে। উল্লেখ্য, ২০২২ সালের সেপ্টেম্বর মাসে যখন দ্বিতীয় এলিজাবেথের মৃত্যু হয়, তার আগে পর্যন্ত ক্যামিলা ‘ডাচেস অফ কর্নওয়েল’ আখ্যা পেয়েছেন। এরপর চার্লস রাজা হওয়ার পর ক্যামিলা ‘কুইন কনসর্ট’ শিরোপা দেওয়া হয়। ‘কুইন কনসর্ট’ শিরোপা রানি এলিজাবেথের ইচ্ছানুযায়ী হয়। তবে সেই শিরোপা থেকে ক্যামিলার সরে আসার ঘটনা কার্যত ব্রিটেনের রাজ আঙিনায় একটি বিস্ফোরক ঘটনা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়? আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা? গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.