বাংলা নিউজ > ঘরে বাইরে > দিল্লিতে করোনার তৃতীয় ঢেউ আসার সম্ভাবনা খারিজ করলেন না স্বাস্থ্যমন্ত্রী
সত্যেন্দ্র জৈন ও অরবিন্দ কেজরিওয়াল (PTI)
সত্যেন্দ্র জৈন ও অরবিন্দ কেজরিওয়াল (PTI)

দিল্লিতে করোনার তৃতীয় ঢেউ আসার সম্ভাবনা খারিজ করলেন না স্বাস্থ্যমন্ত্রী

  • দিল্লিতে এই মুহূর্তে অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৯, ৩৭৮

দিল্লিতে ফের বাড়ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। সারা দেশে যখন গ্রাফ নিম্নগামী, তখন অল্প কিছু রাজ্যে উলটো চিত্র দেখা যাচ্ছে। তার মধ্যে অন্যতম হল রাজধানী দিল্লি। তাহলে কি দিল্লিতে করোনার তৃতীয় ঢেউ এল। সেই সম্ভাবনার কথা উড়িয়ে দিচ্ছেন না কেজরিওয়াল সরকারের স্বাস্থ্যমন্ত্রী। 

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন বলেন যে তারা এখন টেস্টিং স্ট্র্যাটেজি বদলেছেন। এখন করোনা আক্রান্তের বাড়ির লোক ও যাদের সঙ্গে মেলামেশা করেছেন, সবাইকে টেস্ট করানো হচ্ছে। এই কারণেই সংখ্যা বাড়ছে বলে তিনি জানান। 

বুধবার দিল্লিতে ৫৬৭৩ জন করোনা আক্রান্ত হয়েছেন, মৃত্যুু হয়েছে ৪০ জনের। হালের কিছু দিনের মধ্যে এটি সর্বাধিক। তবে তাতে ভয় পাচ্ছেন না সত্যেন্দ্র জৈন। তিনি বলেন যে ১০ হাজার হাসপাতাল বেড খালি আছে। শীতকাল ও উৎসবের মরশুমের আগে তারা যে বেশি টেস্ট করছেন, যার ফলে কেসের সংখ্যা বাড়ছে, সেটি মনে করিয়ে দেন তিনি। সমস্ত করোনা আক্রান্তকে তারা চিহ্নিত করতে চান বলে যানান সত্যেন্দ্র জৈন, যিনি নিজেও কোভিডকে হার মানিয়েছিলেন অনেক লড়াইয়ের পর। 

দিল্লিতে এই মুহূর্তে অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৯, ৩৭৮। আপাতত কোভিডের তৃতীয় ঢেউ এসেছে কিনা, সেটা বলা যাবে না ও কমপক্ষে এক সপ্তাহ ট্রেন্ড দেখতে হবে বলে জানান সত্যেন্দ্র জৈন। তবে এই সম্ভাবনা যে একটি আছে, সেটা মেনে নেন করোনাজয়ী মন্ত্রী। 

 

বন্ধ করুন