বাংলা নিউজ > ঘরে বাইরে > Cancer Patient Gets 97.75% in ISC: ক্যানসারের সঙ্গে লড়ে ISC পরীক্ষায় ৯৭.৭৫% পেলেন ছাত্রী, হতে চান চিকিৎসক
প্রতিমা তিওয়ারি (ছবি - এএনআই/টুইটার)

Cancer Patient Gets 97.75% in ISC: ক্যানসারের সঙ্গে লড়ে ISC পরীক্ষায় ৯৭.৭৫% পেলেন ছাত্রী, হতে চান চিকিৎসক

  • Cancer Patient Gets 97% in ISC: তাঁর ক্যানসার হয়েছে। সেই রোগ অবশ্য তাঁকে দমিয়ে রাখতে পারেনি। আইএসসির দ্বাদশের পরীক্ষায় এই ক্যানসার আক্রান্ত ছাত্রী পেয়েছেন ৯৭.৭৫ শতাংশ মার্কস! হাসপাতালের শয্যাতে শুয়েই প্রতিমা পড়াশোনা করেছিলেন। প্রতিমা জানিয়েছেন, তিনি বড় হয়ে চিকিৎসক হতে চান।

মারণ রোগে আক্রান্ত প্রতিমা তিওয়ারি। তাঁর ক্যানসার হয়েছে। সেই রোগ অবশ্য তাঁকে দমিয়ে রাখতে পারেনি। আইএসসির দ্বাদশের পরীক্ষায় এই ক্যানসার আক্রান্ত ছাত্রী পেয়েছেন ৯৭.৭৫ শতাংশ মার্কস! হাসপাতালের শয্যাতে শুয়েই প্রতিমা পড়াশোনা করেছিলেন। প্রতিমা জানিয়েছেন, তিনি বড় হয়ে চিকিৎসক হতে চান বড় হয়ে।

প্রতিমা বলেন, ‘আমি হঠাৎ অসুস্থ হয়ে পড়ার কারণে পড়াশোনার জন্য নির্দিষ্ট সময় পেতাম না। আমাকে হাসপাতালে যেতে হত। তবে যতক্ষণ সময় পেতাম পড়াশোনা করতাম। আর যতক্ষণ পড়তাম মন দিয়ে পড়াশোনা করতাম। আমি বড় হয়ে ডাক্তার হতে চাই।’ উল্লেখ্য, গত অগস্টে ‘অ্যাকিউট মাইনর লিউকেমিয়া’য় আক্রান্ত হন প্রতিমা। এই খবর জানতেই তাঁর যেন মাথায় আকাশ ভেঙে পড়েছিল। তিনি ভেবেছিলেন তাঁর স্বপ্ন আর কোনওদিন পূরণ হবে না। স্বভাবতই মেয়ের এই অসাধারণ রেজাল্টে আনন্দিত তাঁর বাবা-মা। এখন প্রতিমার সামনে একটাই লক্ষ্য, মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষায় পাশ করে ডাক্তারি নিয়ে পড়াশোনা করা এবং চিকিৎসক হওয়া।

তবে এই কঠিন রোগের সামনে তিনি আত্মসমর্পণ করেননি। নিজের যেদে সব প্রতিকূলতা দূরে সরিয়েছিলেন। নিজের পড়াশোনা চালিয়ে গিয়ে জীবনকে নতুন দিশা দেখানোর চেষ্টা করেছিলেন। তিনি মনে মনে জানতেন, পড়াশোনা করে ডাক্তার হওয়াই তাঁর বৃহত্তর লক্ষ্য। সেই লক্ষ্যে পৌঁছানোর জন্য তিনি কঠোর পরিশ্রম চালিয়ে যান। তিনি লখনউয়ের বাসিন্দা হলেও গুরুগ্রামে বসে পরীক্ষা দেন। জানা গিয়েছে, সেখানেই তাঁর চিকিৎসা চলছিল। তাই তাঁর স্কুল কর্তৃপক্ষ বিশেষ আয়োজন করে প্রতিমার জন্য। ফাইনাল পরীক্ষার আগে মিড-টার্ম পরীক্ষাও গুরুগ্রামের হাসপাতালে বসেই দিয়েছিলেন প্রতিমা।

বন্ধ করুন