বাংলা নিউজ > ঘরে বাইরে > কংগ্রেস ত্যাগ পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রীর, খুললেন নতুন দল,সাত পাতার চিঠি
কংগ্রেস ত্যাগ করলেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী (HT file photo) (HT_PRINT)
কংগ্রেস ত্যাগ করলেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী (HT file photo) (HT_PRINT)

কংগ্রেস ত্যাগ পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রীর, খুললেন নতুন দল,সাত পাতার চিঠি

  • সিধুর বিরুদ্ধেও চিঠিতে উল্লেখ করেছেন তিনি।

অবশেষে সোনিয়া গান্ধীকে চিঠি পাঠিয়ে কংগ্রেস থেকেই পদত্যাগ করলেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্য়াপ্টেন অমরিন্দর সিং। মঙ্গলবার তিনি কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধীর কাছে একেবারে সাত পাতার চিঠি পাঠান। এর সঙ্গেই পদত্যাগ প্রসঙ্গে টুইটও করেছেন তিনি। সেখানে তিনি লিখেছেন, আমি আজ কংগ্রসের সভানেত্রী সোনিয়াজীর কাছে চিঠি পাঠিয়েছি। ইস্তফা দেওয়ার কারণগুলিও চিঠিতে জানিয়েছি। আমার নতুন দলের নাম হবে পঞ্জাব লোক কংগ্রেস। তবে দলের রেজিস্ট্রেশনটা এখনও নির্বাচন কমিশের কাছে বকেয়া রয়েছে। এরপর দলের প্রতীকটাও ঘোষণা করা হবে। জানিয়েছেন ক্যাপ্টের অমরিন্দর।

এদিকে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, গত কয়েক মাস ধরেই পঞ্জাবে কংগ্রেসের অন্দরে তীব্র রাজনৈতিক টানাপোড়েন চলেছে। গত সেপ্টেম্বর মাসেই মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। মূলত রাজ্য কংগ্রেস সভাপতি নভোজৎ সিং সিধুর সঙ্গে দ্বন্দ্বের জেরে তিনি মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন। এদিকে কিছুদিন আগেই পঞ্জাবের অন্দরে চর্চা শুরু হয় যে কংগ্রেসে থেকে যাওয়ার জন্য পেছনের দরজা দিয়ে নেতৃত্বের সঙ্গে আলোচনা চালাচ্ছেন অমরিন্দর সিং। কিন্তু সেই দাবিকে আগেই উড়িয়ে দিয়েছিলেন অমরিন্দর। এবার একেবারে কংগ্রেসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন তিনি। তবে নতুন দলে অবশ্য সেই কংগ্রেস শব্দটা থেকেই গেল। 

চিঠিতে তিনি সিধু সম্পর্কে লিখেছেন, আমি তার বাবার বয়সী। কিন্তু তাতেও তিনি আমার বিরুদ্ধে নানা অশ্লীল মন্তব্য করে গিয়েছেন। পাশাপাশি রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী সিধুর রাশ টানার তুলনায় তাকে প্রশয় দিয়েছেন বলেও চিঠিতে উল্লেখ করেছেন অমরিন্দর। 

 

বন্ধ করুন