বাংলা নিউজ > ঘরে বাইরে > রানওয়ে থেকে ছিটকে গিয়ে দুই টুকরো হল বোয়িং ৭৫৭, ভয়ঙ্কর ভিডিয়ো ধরা পড়ল ক্যামেরায়
ফাইল ছবি: এপি (AP)

রানওয়ে থেকে ছিটকে গিয়ে দুই টুকরো হল বোয়িং ৭৫৭, ভয়ঙ্কর ভিডিয়ো ধরা পড়ল ক্যামেরায়

সৌভাগ্যবশত কার্গো জেট হওয়ায় কোনও যাত্রী ছিলেন না। তাছাড়া বিমান চালক, ক্রুরাও কেউ আহত হননি।

অবতরণের সময়ে বিপত্তি। রানওয়ে থেকে পিছলে গিয়ে ছিটকে গেল বিমান। শুধু তাই নয়, দুই টুকরো হয়ে গেল বিমানটি। ক্যুরিয়ার সংস্থা ডিএইচএল-এর বিমানটির ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

ঘটনাটি কোস্টারিকার সান জোসে আন্তর্জাতিক বিমানবন্দরের। গত ৭ এপ্রিল এই দুর্ঘটনা ঘটে। সৌভাগ্যবশত কার্গো জেট হওয়ায় কোনও যাত্রী ছিলেন না। তাছাড়া বিমান চালক, ক্রুরাও কেউ আহত হননি।

কী বিমান ছিল?

বোয়িং ৭৫৭ বিমান ছিল। জুয়ান সান্তামারিয়া বিমানবন্দর থেকে উড়েছিল বিমানটি। কিন্তু হাইড্রোলিক সিস্টেমে ত্রুটি ধরা পড়ার পরে ফিরে আসার সিদ্ধান্ত নেয়।

কোস্টারিকার সিভিল অ্যাভিয়েশনের ডেপুটি ডিরেক্টর লুইস মিরান্ডা বলেন, গুয়াতেমালা সিটি যাচ্ছিল বিমানটি। কিন্তু টেক অফের প্রায় সঙ্গে সঙ্গেই সমস্যা ধরা পড়ে। বিমানে কেবলমাত্র ২ ঘণ্টার মতোই জ্বালানি ছিল। সেই কারণেই সানজোসেতে জরুরি অবতরণের সিদ্ধান্ত নেওয়া হয়।

কোস্টারিকা ফায়ার ডিপার্টমেন্টের পরিচালক হেক্টর শ্যাভেস বলেন, বিমানটি অবতরণের সময় ছিটকে পড়ে। সেই সময়েই বিমানের মুখ ঘুরে যায়। মুখ ঘুরে যাওয়ার সঙ্গে সঙ্গে ফিউসেলেজ মাঝ বরাবর দুই টুকরো হয়ে যায়। ভিতর থেকে বেরিয়ে আসে জিনিসপত্র। সঙ্গে সঙ্গে বিমানবন্দরের জরুরি বাহিনী সেখানে ছুটে যায়। উদ্ধার করা হয় ক্রু-কে। এমন পরিস্থিতিতে বিমানে আগুন লেগে যাওয়ার সম্ভাবনা থাকে। সেই কারণে সঙ্গে সঙ্গে অগ্নি-নির্বাপক স্প্রে করা হয়। কার্গো ক্যারিয়ার ডিএইচএল-এর এক মুখপাত্র জানান, উভয় পাইলটই অক্ষত ছিলেন। তবে সতর্কতা হিসাবে একজনের মেডিকেল পরীক্ষা করা হচ্ছে।

ডিএইচএল মুখপাত্র ড্যানিয়েল ম্যাকগ্রা বলেন, বিমানটি সরিয়ে নিয়ে যাওয়ার জন্য বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে কাজ চলছে। ঘটনার কারণ জানতে তদন্ত হবে বলে জানান তিনি।

বন্ধ করুন