বাংলা নিউজ > ঘরে বাইরে > সুরাপ্রেমীদের জন্য সুখবর, ভারতে নয়া ধরনের বিয়ার আনল Carlsberg, দাম জেনে নিন
সুরাপ্রেমীদের জন্য সুখবর, ভারতে নয়া ধরনের বিয়ার আনল Carlsberg। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
সুরাপ্রেমীদের জন্য সুখবর, ভারতে নয়া ধরনের বিয়ার আনল Carlsberg। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

সুরাপ্রেমীদের জন্য সুখবর, ভারতে নয়া ধরনের বিয়ার আনল Carlsberg, দাম জেনে নিন

  • কার্লসবার্গের তরফে বলা হয়েছে, 'ভারতীয় ক্রেতাদের জন্য বিশেষভাবে তৈরি অদ্বিতীয় ইউরোপিয়ান ধরনের বিয়ার।’

ভারতে প্রিমিয়াম হুইট বিয়ার সেগমেন্টে পা রাখল কার্লসবার্গ। সংস্থার তরফে ভারতের বাজারে টিউবর্গ হোয়াইট (Tuborg White) নিয়ে আসা হয়েছে। 

এমনিতে ভারতে কার্লসবার্গ স্মুথ, কার্লসবার্গ এলিফ্যান্ট, টিউবর্গ গ্রিন, টিউবর্গ স্ট্রং এবং টিউবর্গ ক্লাসিকের মতো ব্র্যান্ডের বিয়ার বিক্রি করত কার্লসবার্গ। মূলত স্ট্রং সেগমেন্টের বিয়ার বিক্রি করে থাকে ডেনমার্কের সংস্থা। তারইমধ্যে গত এক দশকে ভারতে হুইট বিয়ার সেগমেন্টের চাহিদা বেড়েছে। একশ্রেণির ক্রেতাদের মধ্যে সেই হুইট বিয়ার সেগমেন্টে জনপ্রিয়তা অত্যন্ত বেশি। তাঁরা সেই বিয়ারই খেয়ে থাকেন। বিশেষত বিরা, সিম্বা, হোয়াইট আউলের মতো সংস্থা ইতিমধ্যে প্রিমিয়াম হুইট বিয়ার সেগমেন্টে পা রেখেছে।

কার্লসবার্গের তরফে যে নতুন টিউবর্গ হোয়াইট আনা হয়েছে, মহারাষ্ট্রের সেটির ৫০০ মিলিলিটার ক্যানের দাম পড়ছে ১৭০ টাকা। অন্যদিকে, ৩৩০ মিলিমিটার গ্লাসের বোতলের দাম ১৪০ টাকা পড়বে। টিউবর্গের বিভিন্ন বিয়ারের মতো ভারতের অন্যান্য প্রান্তেও শীঘ্রই মিলবে টিউবর্গ হোয়াইট। কার্লসবার্গের তরফে জানানো হয়েছে, ভালো স্বাদের জন্য উপযুক্ত পরিমাণ তরলের মাধ্যমে হুইট বিয়ার সেগমেন্টের জনপ্রিয়তা আরও বাড়ানোর উদ্যোগ নেওয়া হচ্ছে। পাশাপাশি কার্লসবার্গ ইন্ডিয়ার ভাইস-প্রেসিডেন্ট (মার্কেটিং) পার্থ ঝা জানান, ডেনমার্কের সংস্থার উৎপাদন এবং বণ্টন ক্ষমতার উপর ভিত্তি করে ভারতে প্রিমিয়াম হুইট বিয়ার সেগমেন্টের বাজার ধরার পরিকল্পনা করা হচ্ছে। তিনি বলেন, ‘ভারতীয় বাজারের প্রতি আমাদের প্রতিজ্ঞা, তা পূরণের ক্ষেত্রে আমাদের উদ্যোগকে আরও মজবুত করবে টিউবর্গের নয়া বিয়ার। টিউবর্গ হোয়াইট হল ভারতীয় ক্রেতাদের জন্য বিশেষভাবে তৈরি অদ্বিতীয় ইউরোপিয়ান ধরনের বিয়ার।’

বন্ধ করুন