বাংলা নিউজ > ঘরে বাইরে > Case Against Modi-Adani in US Court: মোদী, আদানি, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মামলা মার্কিন আদালতে, জারি হল সমনও!

Case Against Modi-Adani in US Court: মোদী, আদানি, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মামলা মার্কিন আদালতে, জারি হল সমনও!

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PTI)

পেগাসাস, দুর্নীতি সহ একাধিক ইস্যুতে মামলাটি দায়ের করেছেন রিচমন্ডের চিকিৎসক লোকেশ ভায়ুরু।

শিল্পপতি গৌতম আদানি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডির বিরুদ্ধে মার্কিন আদালতে মামলা দায়ের করা হয়েছে। মার্কিন আদালতের পক্ষ থেকে এ বিষয়ে তিনজনকে সমনও জারি করা হয়েছে। বিশেষ বিষয় হল, পেগাসাস, দুর্নীতি সহ একাধিক ইস্যুতে মামলাটি দায়ের করেছেন রিচমন্ডের চিকিৎসক লোকেশ ভায়ুরু।

নিউইয়র্কে ভারতীয়-আমেরিকান আইনজীবী রবি বাত্রা ইতিমধ্যেই এটিকে ‘ফিনিশড কেস’ বলে অভিহিত করেছেন। এদিকে মোদী, জগনের মতো নেতা ছাড়াও আরও অনেক লোককে কলম্বিয়ার ডিস্ট্রিক্টের মার্কিন জেলা আদালতের তরফে সমন জারি করা হয়েছে। ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের চেয়ারম্যান প্রফেসর ক্লাউস শোয়াবের নামও মামলায় রয়েছে।

অন্ধ্রপ্রদেশে জন্ম নেওয়া ভারতীয়-আমেরিকান ডাক্তার কোনও দলিলি প্রমাণ ছাড়াই এই নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বলে অভিযোগ উঠেছে। এদিকে মামলাকারী নিজে অভিযোগ করেছেন যে প্রধানমন্ত্রী মোদী, জগনমোহন রেড্ডি এবং আদানি সহ বেশ কয়েকজন ব্যক্তি দুর্নীতি এবং রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধে পেগাসাস স্পাইওয়্যার ব্যবহারের সাথে জড়িত। আমেরিকায় বড় পরিমাণে নগদ পাঠানোর কথাও বলেছেন মামলাকারী। গত ২৪ মে মামলাটি দায়ের করা হয়েছিল। এবার সেই মামলায় মোদী, আদানিদের সমন জারি করা হয়েছে। এই আবহে আইনজীবী রবি বাত্রা বলেন, ভায়ুরুর অনেক অবসর সময় আছে। একইসঙ্গে তিনি এটিকে একটি তুচ্ছ ঘটনা বলে অভিহিত করেছেন। তিনি বলেছিলেন যে আমেরিকার অংশীদার ভারতকে বদনাম করার জন্য ৫৩ পৃষ্ঠার অভিযোগ দায়ের করে ফেডারেল আদালতের অপব্যবহার করা হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম? প্রিয়াঙ্কার মায়ের চোখে সলমন 'আদর্শ পুরুষ', আর শাহরুখ-অক্ষয়রা 'ব্যবসায়ী'

Latest IPL News

আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.