বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রয়াত CDS রাওয়াতকে নিয়ে আপত্তিকর পোস্ট, কর্ণটাকে মামলা দায়ের ২ জনের বিরুদ্ধে
প্রয়াত CDS রাওয়াতকে নিয়ে আপত্তিকর পোস্ট, কর্ণটাকে মামলা দায়ের ২ জনের বিরুদ্ধে (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

প্রয়াত CDS রাওয়াতকে নিয়ে আপত্তিকর পোস্ট, কর্ণটাকে মামলা দায়ের ২ জনের বিরুদ্ধে

  • প্রয়াত সিডিএসের মৃত্যু উদযাপন করছিল এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের মৃত্যু কামনা করে পোস্ট করে বসন্ত ও শ্রীনিবাস।

প্রয়াত চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াত সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট করার জন্য দুই জনের বিরুদ্ধে মামলা করল কর্ণাটক পুলিশ। ম্যাঙ্গালুরু পুলিশ আধিকারিকরা জানান, ফেসবুক অ্যাকাউন্টে তাদের 'আপত্তিকর' পোস্টগুলি পুলিশের কাছে ‘ফ্ল্যাগ’ (চিহ্নিত) হওয়ার পরে বসন্ত কুমার টিকে এবং শ্রীনিবাস কারকালার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। সুশান্ত পূজারির দায়ের করা একটি অভিযোগের ভিত্তিতেই বসন্ত ও শ্রীনিবাসের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। অভিযোগ, দুই জনেই প্রয়াত সিডিএসের মৃত্যু উদযাপন করছিল এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (এনএসএ) অজিত ডোভালের মৃত্যু কামনা করে পোস্ট আপলোড করেছিল।

এই বিষয়ে ম্যাঙ্গালুরু শহরের পুলিশ কমিশনার এন শশী কুমার সংবাদমাধ্যমকে বলেন, ‘আমরা ভারতীয় দণ্ডবিধির ধারা ৫০৫(১)(বি) (কোনও শ্রেণী বা সম্প্রদায়কে অন্য কোনও শ্রেণী বা সম্প্রদায়ের বিরুদ্ধে কোনও অপরাধ করতে প্ররোচিত করতে পারে) এর অধীনে মামলা করেছি। এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।’ এন শশী কুমার মিডিয়াকে জানান, যে অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছিল সেই অ্যাকাউন্টগুলি আসল নাকি তা ভুয়ো, তা খতিয়ে দেখবে পুলিশ।

এই বিষয়ে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই বলেন, ‘বিকৃত মানসিকতার কিছু ব্যক্তি চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল রাওয়াতের মৃত্যু সম্পর্কে অবমাননাকর, উদযাপনমূলক বার্তা পোস্ট করেছে সোশ্যাল মিডিয়ায়। এসব ঘটনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পুলিশ প্রধানকে নির্দেশ দেওয়া হয়েছে।’ স্বরাষ্ট্রমন্ত্রী আরাগা জ্ঞানেন্দ্রও সিডিএস রাওয়াতের মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় অবমাননাকর মন্তব্য পোস্ট করা ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য রাজ্য পুলিশকে নির্দেশ দিয়ে একটি বিবৃতি জারি করেছেন।

 

বন্ধ করুন