বাংলা নিউজ > ঘরে বাইরে > আরও সাহসী হতে পারতেন নির্মলা, বাজেটে ‘হতাশ’ কংগ্রেস
আনন্দ শর্মা
আনন্দ শর্মা

আরও সাহসী হতে পারতেন নির্মলা, বাজেটে ‘হতাশ’ কংগ্রেস

  • এদিন আনন্দ শর্মা টুইটে বলেন, ‘অর্থমন্ত্রী আরও সাহসী হতে পারতেন। উনি বড্ড তাড়াতাড়ি ভয় পেয়ে গিয়েছেন। দেশের আরও সাহসী বাজেট দরকার ছিল। আর্থিকভাবে দুর্বল মানুষের হাতে সরাসরি আরও বেশি টাকা তুলে দেওয়ার প্রস্তাব থাকতে পারতো।

প্রত্যাশিতভাবে কেন্দ্রীয় বাজেটের সমালোচনায় মুখর হল বিরোধী দল কংগ্রেস। কেন্দ্র ‘ভুল রোগ ধরে ভুল প্রেসক্রিপশন’ বানিয়েছে বলে প্রতিক্রিয়া জানানো হয়েছে কংগ্রেসের তরফে। সোমবার অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের বাজেট ভাষণের পর এই প্রতিক্রিয়া জানিয়েছেন রাজ্যসভায় দলের সহকারী দলনেতা আনন্দ শর্মা। 

এদিন আনন্দ শর্মা টুইটে বলেন, ‘অর্থমন্ত্রী আরও সাহসী হতে পারতেন। উনি বড্ড তাড়াতাড়ি ভয় পেয়ে গিয়েছেন। দেশের আরও সাহসী বাজেট দরকার ছিল। আর্থিকভাবে দুর্বল মানুষের হাতে সরাসরি আরও বেশি টাকা তুলে দেওয়ার প্রস্তাব থাকতে পারতো। তাতে চাহিদা ও কর্মসংস্থান বৃদ্ধির সুযোগ ছিল।’ সঙ্গে তাঁর দাবি, বাজেট হতাশাজনক। এই বাজেটে আর্থিক বৃদ্ধি ও চাহিদা বৃদ্ধির কথা মাথায় রাখা হয়নি’।

কংগ্রেসের মুখপাত্র মণীষ তিওয়ারি বলেন, ‘এই বাজেট শুধু সরকারি সম্পত্তি বিক্রির পরিকল্পনা। বাজেট দিশাহীন।’

বাজেটকে কটাক্ষ করে কংগ্রেস নেতা শশী তারুর বলেন, ‘এই বাজেট দেখে মনে হচ্ছে কোনও গ্যারেজ মিস্ত্রি বলছেন, আমি গাড়ির ব্রেক ঠিক করতে পারি না তাই হর্নের জোর বাড়িয়ে দিচ্ছি।’

সোমবার ২০২১-২২ অর্থবর্ষের কেন্দ্রীয় বাজেট পেশ করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। তাতে স্বাস্থ্যখাতে ব্যাপক বিনিয়োগ বৃদ্ধি করা হয়েছে। তবে আয়করে কোনও ছাড় দেননি তিনি।

 

বন্ধ করুন