বাংলা নিউজ > ঘরে বাইরে > Baba Ramdev Controversy: মুসলিমদের সম্পর্কে বাবা রামদেবের বিতর্কিত মন্তব্যে দায়ের হল এফআইআর, রয়েছে একাধিক অভিযোগ

Baba Ramdev Controversy: মুসলিমদের সম্পর্কে বাবা রামদেবের বিতর্কিত মন্তব্যে দায়ের হল এফআইআর, রয়েছে একাধিক অভিযোগ

বাবা রামদেব. HT Photo/Virendra Singh Gosain (HT_PRINT)

রাজস্থানের চৌহাতান পুলিশ স্টেশনে দায়ের হয়েছে এফআইআর। জনৈক পারহাই খান নামের এক ব্যক্তি এই এফআইআর। এই মামলা দায়ের হয়েছে ভারতীয় দণ্ডবিধির ২৫৩এ, ২০৯৫এ, ২৯৮ ধারায়। বাবা রামদেবের বিরুদ্ধে শত্রুতা জাগানো মূলক বার্তা দেওয়া,ধর্মীয় ভাবাবেগে আঘাত করা জেনে বুধে, ধর্মীয় বিশ্বাসে আঘাত করা সমেত একাধিক অভিযোগ রয়েছে। অভিযোগ রয়েছে বিদ্বেষ ছড়ানো ঘিরেও।

রাজস্থানের বারমেঢ়ে ধর্মগুরুদের সভায় মুসলিম সম্প্রদায়ের উদ্দেশে বিতর্কিত মন্তব্যের জেরে ইতিমধ্যেই খবরের শিরোনাম কেড়েছেন যোগগুরু বাবা রামদেব। এরপর রবিবার তাঁর বিরুদ্ধে এই মন্তব্যের জেরে দায়ের করা হয়েছে এফআইআর। ধর্মীয় ভাবাবেগে আঘাত ও উস্কানিমূলক বক্তব্যের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। 

রাজস্থানের চৌহাতান পুলিশ স্টেশনে দায়ের হয়েছে এফআইআর। জনৈক পারহাই খান নামের এক ব্যক্তি এই এফআইআর। এই মামলা দায়ের হয়েছে ভারতীয় দণ্ডবিধির ২৫৩এ, ২০৯৫এ, ২৯৮ ধারায়। বাবা রামদেবের বিরুদ্ধে শত্রুতা জাগানো মূলক বার্তা দেওয়া,ধর্মীয় ভাবাবেগে আঘাত করা জেনে বুধে, ধর্মীয় বিশ্বাসে আঘাত করা সমেত একাধিক অভিযোগ রয়েছে। অভিযোগ রয়েছে বিদ্বেষ ছড়ানো ঘিরেও। উল্লেখ্য রাজস্থানের বারমেঢ়ে সন্ন্যাসীদের বৈঠকে মুসলিম সম্প্রদায়কে ঘিরে কিছু বিতর্কিত মন্তব্য করেন বাবা রামদেব। রাজস্থান ছাড়াও বিহারের মজফ্ফরপুরে একটি মামলা দায়ের হয়েছে বাবা রামদেবের বিরুদ্ধে। সেখানে বাবা রামদেবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন মানবাধিকার কর্মী তমন্না হাশমি। তামান্নার দাবি, সাধারণের দৃষ্টি আকর্ষণ করতেই বাবা রামদেবর এই ধরনের মন্তব্য করে যাচ্ছেন। এদিকে যে মন্তব্যকে কেন্দ্র করে পর পর মামলা দায়ের হচ্ছে, সেই মন্তব্যে রামদেব ইসলামধর্মাবলম্বীদের নমাজ পাঠ ইস্যুকে কেন্দ্র করে বক্তব্য রাখেন। বিতর্কিত ওই মন্তব্যে বাবা রামদেব বলেন,'আমি কারোর সমালোচনা করতে চাইনা, তবে কেউ কেউ চান গোটা বিশ্ব ইসলাম ধর্মে আর খ্রিস্টান ধর্মেই ধর্মান্তরিত হোক।' তিনি বলেন, ‘মুসলিমরা প্রতিদিন ৫ বার নমাজ পাঠ করেন। তারপর যা ইচ্ছে তাই করেন। অপহরণ করেন হিন্দু মহিলাদের।' রামদেবের এমন মন্তব্যের জেরেই বিতর্কের আগুন ছড়িয়েছে। ( 'সরকার বনাম বিচারব্যবস্থা বলে কিছু নেই', কলেজিয়াম বিতর্কের মাঝে বার্তা রিজিজুর)

বাবা রামদেবের বক্তব্য সদ্য এক ভিডিয়োয় ভাইরাল হয়েছে (ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা)। এই ভিডিয়োয় ইসলাম ধর্ম ও খ্রিস্টান ধর্ম নিয়ে বেশ কিছু বিতর্কিত মন্তব্য করেন তিনি। উল্লেখ্য, এর আগে সদ্য মহিলাদের পোশাক নিয়ে এক বিতর্কিত মন্তব্য উঠে আসে বাবা রামেদেবের তরফে। মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের স্ত্রী অমৃতা ফড়নবীশের সামনেই সেই বিতর্কিত মন্তব্য করেন রামদেব। এরপর নতুন করে এই ধর্ম সংক্রান্ত মন্তব্যে তিনি পড়ে যান আইনি জটিলতায়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

Paris Olympics-এ অংশ নিতে পারবেন না ভারতের ৫ বড় নাম,কাদের স্বপ্ন ভেঙেছে, জানেন? লাল পোশাকে ঝরে পড়ছে মাতৃত্বকালীন লাবণ্য! অনন্ত-রাধিকার বিয়েতে হবু মা দীপিকা বেইজ লেহেঙ্গা, পান্না-হীরের গয়নায় যেন রাজরানি! প্রকাশ্যে রাধিকার বিয়ের লুক আলমবাবার মেলায় ট্রেন দাঁড়ায়নি কেন? চলল ভাঙচুর, গ্রেফতার লাদেন, স্টেশনই নেই কোনও সেমিতে অজি দেখলেই পেটান যুবরাজ! WCL-তে ২৮ বলে করলেন ৫৯ রান, ফিরল ২০০৭-র স্মৃতি রোজভ্যালি কর্তা গৌতম কুন্ডুর জামিন, আমানতকারীরা কি টাকা ফেরত পাবেন? মুকেশকে পাশে রেখে শাহরুখের গলা জড়িয়ে উত্তাল নাচ নীতা আম্বানির MI New York বনাম Texas Super Kings ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্তের বরযাত্রীতে নীতা আম্বানির সঙ্গে ভাংরা নাচলেন শাহরুখ-সলমন! শাড়িতে বাজিমাত ক্যাটরিনা-আলিয়ার! অনন্ত-রাধিকার বিয়েতে কোন সেলেব কেমন সাজলেন?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.