HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ঘরে বাইরে > Baba Ramdev Controversy: মুসলিমদের সম্পর্কে বাবা রামদেবের বিতর্কিত মন্তব্যে দায়ের হল এফআইআর, রয়েছে একাধিক অভিযোগ

Baba Ramdev Controversy: মুসলিমদের সম্পর্কে বাবা রামদেবের বিতর্কিত মন্তব্যে দায়ের হল এফআইআর, রয়েছে একাধিক অভিযোগ

রাজস্থানের চৌহাতান পুলিশ স্টেশনে দায়ের হয়েছে এফআইআর। জনৈক পারহাই খান নামের এক ব্যক্তি এই এফআইআর। এই মামলা দায়ের হয়েছে ভারতীয় দণ্ডবিধির ২৫৩এ, ২০৯৫এ, ২৯৮ ধারায়। বাবা রামদেবের বিরুদ্ধে শত্রুতা জাগানো মূলক বার্তা দেওয়া,ধর্মীয় ভাবাবেগে আঘাত করা জেনে বুধে, ধর্মীয় বিশ্বাসে আঘাত করা সমেত একাধিক অভিযোগ রয়েছে। অভিযোগ রয়েছে বিদ্বেষ ছড়ানো ঘিরেও।

বাবা রামদেব. HT Photo/Virendra Singh Gosain

রাজস্থানের বারমেঢ়ে ধর্মগুরুদের সভায় মুসলিম সম্প্রদায়ের উদ্দেশে বিতর্কিত মন্তব্যের জেরে ইতিমধ্যেই খবরের শিরোনাম কেড়েছেন যোগগুরু বাবা রামদেব। এরপর রবিবার তাঁর বিরুদ্ধে এই মন্তব্যের জেরে দায়ের করা হয়েছে এফআইআর। ধর্মীয় ভাবাবেগে আঘাত ও উস্কানিমূলক বক্তব্যের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। 

রাজস্থানের চৌহাতান পুলিশ স্টেশনে দায়ের হয়েছে এফআইআর। জনৈক পারহাই খান নামের এক ব্যক্তি এই এফআইআর। এই মামলা দায়ের হয়েছে ভারতীয় দণ্ডবিধির ২৫৩এ, ২০৯৫এ, ২৯৮ ধারায়। বাবা রামদেবের বিরুদ্ধে শত্রুতা জাগানো মূলক বার্তা দেওয়া,ধর্মীয় ভাবাবেগে আঘাত করা জেনে বুধে, ধর্মীয় বিশ্বাসে আঘাত করা সমেত একাধিক অভিযোগ রয়েছে। অভিযোগ রয়েছে বিদ্বেষ ছড়ানো ঘিরেও। উল্লেখ্য রাজস্থানের বারমেঢ়ে সন্ন্যাসীদের বৈঠকে মুসলিম সম্প্রদায়কে ঘিরে কিছু বিতর্কিত মন্তব্য করেন বাবা রামদেব। রাজস্থান ছাড়াও বিহারের মজফ্ফরপুরে একটি মামলা দায়ের হয়েছে বাবা রামদেবের বিরুদ্ধে। সেখানে বাবা রামদেবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন মানবাধিকার কর্মী তমন্না হাশমি। তামান্নার দাবি, সাধারণের দৃষ্টি আকর্ষণ করতেই বাবা রামদেবর এই ধরনের মন্তব্য করে যাচ্ছেন। এদিকে যে মন্তব্যকে কেন্দ্র করে পর পর মামলা দায়ের হচ্ছে, সেই মন্তব্যে রামদেব ইসলামধর্মাবলম্বীদের নমাজ পাঠ ইস্যুকে কেন্দ্র করে বক্তব্য রাখেন। বিতর্কিত ওই মন্তব্যে বাবা রামদেব বলেন,'আমি কারোর সমালোচনা করতে চাইনা, তবে কেউ কেউ চান গোটা বিশ্ব ইসলাম ধর্মে আর খ্রিস্টান ধর্মেই ধর্মান্তরিত হোক।' তিনি বলেন, ‘মুসলিমরা প্রতিদিন ৫ বার নমাজ পাঠ করেন। তারপর যা ইচ্ছে তাই করেন। অপহরণ করেন হিন্দু মহিলাদের।' রামদেবের এমন মন্তব্যের জেরেই বিতর্কের আগুন ছড়িয়েছে। ( 'সরকার বনাম বিচারব্যবস্থা বলে কিছু নেই', কলেজিয়াম বিতর্কের মাঝে বার্তা রিজিজুর)

বাবা রামদেবের বক্তব্য সদ্য এক ভিডিয়োয় ভাইরাল হয়েছে (ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা)। এই ভিডিয়োয় ইসলাম ধর্ম ও খ্রিস্টান ধর্ম নিয়ে বেশ কিছু বিতর্কিত মন্তব্য করেন তিনি। উল্লেখ্য, এর আগে সদ্য মহিলাদের পোশাক নিয়ে এক বিতর্কিত মন্তব্য উঠে আসে বাবা রামেদেবের তরফে। মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের স্ত্রী অমৃতা ফড়নবীশের সামনেই সেই বিতর্কিত মন্তব্য করেন রামদেব। এরপর নতুন করে এই ধর্ম সংক্রান্ত মন্তব্যে তিনি পড়ে যান আইনি জটিলতায়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

পুরুলিয়া লোকসভা কেন্দ্র ২০২৪: ৩৭ বছর টানা জিতেছে ফরওয়ার্ড ব্লক, এখন দাপট পদ্মের West Indies বনাম South Africa ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মোদীর 'পরমাত্মা আমাকে পাঠিয়েছেন' মন্তব্য নিয়ে মমতা বললেন ‘আমি মানেটা বুঝছি না’ লোকসভা ভোটের আবহেই দেবের সঙ্গে জড়িয়ে গেল বিদ্যাসাগরের নাম! জানুন কীভাবে জঙ্গলে রুদ্ধশ্বাস গুলির লড়াই! যৌথবাহিনীর অভিযানে ছত্তিশগড়ে নিহত ৭ মাওবাদী ভরি ভরি সোনা, লাখ লাখ বিনিয়োগ, সিপিএম প্রার্থী সায়রা হালিমের সম্পত্তি কত? আগেই ভেঙেছে সংসার! মায়ের মৃত্যুশোকে যন্ত্রণায় কাতর, কার কাঁধে মাথা রাখলেন মোনালি বাঁকুড়া লোকসভা কেন্দ্র ২০২৪: একদা বাসুদেবের গড়ে এখন পদ্মের সুভাষ ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO আইপিএলের নকআউটে বরাবরই দুরন্ত খেলেছেন অশ্বিন, কেমন পারফরমেন্স?

Latest IPL News

ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ