বাংলা নিউজ > ঘরে বাইরে > Cash Recovered From Govt Employee's House: চিকিৎসা শিক্ষা বিভাগের কর্মীর বাড়ি থেকে উদ্ধার বান্ডিল বান্ডিল নোট!
মধ্যপ্রদেশের সরকারি কর্মীর বাড়ি থেকে উদ্ধার ৮৫ লাখ টাকা

Cash Recovered From Govt Employee's House: চিকিৎসা শিক্ষা বিভাগের কর্মীর বাড়ি থেকে উদ্ধার বান্ডিল বান্ডিল নোট!

  • অভিযুক্ত কেশওয়ানি চার হাজার টাকার বেতনে চাকরি শুরু করেছিলেন। বর্তমানে অবশ্য তাঁর বেতন ৫০ হাজার টাকা। তবে এত পরিমাণ নগদ অর্থ তাঁর বাড়িতে কীভাবে এল, তা জানতে কেশওয়ানিকে জিজ্ঞাসাবাদ করতে চায় পুলিশ।

শিক্ষা ক্ষেত্রে দুর্নীতি নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। কয়েকদিন আগেই পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে প্রায় ৫০ কোটি টাকা। এদিকে এরপরই হাওড়ায় ঝাড়খণ্ডের তিন বিধায়কের কাছ থেকে উদ্ধার হয়েছিল ৪৯ লাক টাকা। পশ্চিমবঙ্গে যখন একের পর এক ঘটনায় থরে থরে নোট উদ্ধার হচ্ছে, তখন বিরোধী দল বিজেপি তোপ দাগছে। এই আবহে এবার বিজেপি শাসিত মধ্যপ্রদেশের এক সরকারি কর্মীর বাড়ি থেকে উদ্ধার হল ৮৫ লক্ষ টাকা নগদ!

মধ্যপ্রদেশ সরকারের এক বেতনভুক্ত করণিকের বাড়িতে বুধবার হানা দিয়েছিল মধ্যপ্রদেশ সরকারের ইকনমিক অফেন্সেস উইং। তল্লাশি চলাকালীন চিকিৎসা শিক্ষা বিভাগের সেই করণিকের বাড়ি থেকে উদ্ধার হয় ৮৫ লক্ষ টাকা নগদ। একটি বেআইনি সম্পত্তি মামলার তদন্তের জন্যই এই তল্লাশি অভিযান চালানো হয়েছিল। সেই সময় এই বিপুল অর্থ বাজেয়াপ্ত করা হয়। জানা গিয়েছে, যে কর্মীর বাড়ি থেকে এই টাকা উদ্ধার হয়েছে, তাঁর নাম হিরো কেশওয়ানি।

আরও পড়ুন: শীঘ্রই কেন্দ্রীয় কর্মচারী এবং পেনশনভোগীদের একটি বড় উপহার দিতে চলেছে মোদী সরকার

এদিকে এই বিপুল পরিমাণ অর্থ তাঁর বাড়ি থেকে উদ্ধার হতেই অসুস্থ হয়ে পড়েন কেশওয়ানি। অভিযুক্তকে হাসপাতালে ভরতি করতে হয়। এর জেরে পুলিশ এখনও কেশওয়ানিকে জিজ্ঞাসাবাদ করতে পারেনি বলে জানা গিয়েছে। প্রসঙ্গ, কেশওয়ানি চার হাজার টাকার বেতনে চাকরি শুরু করেছিলেন। বর্তমানে অবশ্য তাঁর বেতন ৫০ হাজার টাকা। তবে এত পরিমাণ নগদ অর্থ তাঁর বাড়িতে কীভাবে এল, তা জানতে কেশওয়ানিকে জিজ্ঞাসাবাদ করতে চায় পুলিশ।

বন্ধ করুন