বাংলা নিউজ > ঘরে বাইরে > Boundary Wall: ১০০০ কিমি দীর্ঘ পাঁচিল তৈরি করবে রেল, গো-রক্ষায় বড় উদ্যোগ

Boundary Wall: ১০০০ কিমি দীর্ঘ পাঁচিল তৈরি করবে রেল, গো-রক্ষায় বড় উদ্যোগ

ট্রেনের ধাক্কায় গবাদি পশুর মৃত্যু এড়াতে বড় পদক্ষেপ নেবে রেল। প্রতীকী ছবি(PTI Photo/Shailendra Bhojak) (PTI)

রেলের এক আধিকারিকের মতে, রেলে কাটা পড়ে গবাদি পশুর মৃত্যুর জেরে অক্টোবরের প্রথম ৯দিনেই ২০০টি ট্রেনের চলাচলে সমস্যা তৈরি হয়েছিল। অন্তত ৪ হাজার ট্রেনে সমস্যা তৈরি হয়েছিল চলতি বছরে।

নেহা এলএম ত্রিপাঠি

রেলে কাটা পড়ে গবাদি পশুর মৃত্যু এড়াতে রেলওয়ে মন্ত্রক প্রায় ১০০০ কিমি দীর্ঘ পাঁচিল তৈরি করবে। আগামী ৬ মাসে এই কাজ হবে। বুধবার কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব একথা জানিয়েছেন।

কেন্দ্রীয় রেলমন্ত্রী জানিয়েছেন,সীমানা প্রাচীর দেওয়ার বিষয়টি আমরা গুরুত্ব দিয়ে দেখছি। আমরা দুটি ডিজাইন দেখেছি। তার মধ্য়ে একটিকে অনুমোদন দেওয়া হচ্ছে। একটি মজবুত পাঁচিল তৈরি হবে। ১০০০ কিমি এলাকা জুড়ে এই পাঁচিল তৈরি হবে।

এদিকে বন্দে ভারত এক্সপ্রেসের গান্ধীনগর-মুম্বই রুটে মাঝেমধ্য়েই ট্রেনের নীচে গবাদি পশুর মৃত্যু হচ্ছে। গত বছরের তুলনায় এবার সেই মৃত্যুর সংখ্যা ক্রমেই বেড়েছে। এপ্রিল থেকে অক্টোবর মাসের মধ্যেই অন্তত ২৬৫০টি গবাদি পশুর মৃত্যু হয়েছে রেলে কাটা পড়ে।

রেলের এক আধিকারিকের মতে, রেলে কাটা পড়ে গবাদি পশুর মৃত্যুর জেরে অক্টোবরের প্রথম ৯দিনেই ২০০টি ট্রেনের চলাচলে সমস্যা তৈরি হয়েছিল। অন্তত ৪ হাজার ট্রেনে সমস্যা তৈরি হয়েছিল চলতি বছরে।

তবে গবাদি পশুর দুর্ঘটনা এড়াতে গুজরাটে আরপিএফও তৎপর হয়েছে। গ্রামবাসীদেরও বোঝানো হয়েছে। কিন্তু তারপরেও এই ঘটনা। এপ্রিল মাসে পঞ্জাবে রেললাইনে গরুর পালকে বাঁচাতে গিয়ে তিনি জরুরী ব্রেক কষেছিলেন চালক। তার জেরে ট্রেনটি লাইনচ্যুত হয়ে যায়। তবে রেললাইনে যাদের গবাদি পশু ঘুরে বেড়াবে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে, জানিয়েছে রেল।

 

ঘরে বাইরে খবর

Latest News

Untitled যেন পাহাড়ি কন্যে! বন্ধুদের সঙ্গে কাশ্মীরের গ্রামে সারা আলি খানStory বাংলাদেশে কোটা বিরোধী আন্দোলনে মৃত্যুর সংখ্য়া ১৯৭, কার্ফুর মেয়াদ বাড়ল ঘূর্ণাবর্ত-অক্ষরেখায় বৃষ্টি চলবে বাংলায়, শনি থেকে ভারী বর্ষণ, রবিতে কোন ৪ জেলায়? ভোটে জিতেই রচনার হাতে মহানায়ক সম্মান, নচিকেতা সহ পুরস্কার পেলেন আর কারা? পাঁচ বছর অন্তর মেগা নিলাম সহ তিনটি নিয়মের পরিবর্তন চায় IPL-এর ফ্র্যাঞ্চাইজিগুলি বেলিসের সঙ্গে সম্পর্কে ইতি টানতে চলেছে PBKS, খোঁজ চলছে ভারতীয় কোচের- রিপোর্ট 'একজন বহিরাগত…' ধনুশের কথা শুনে ক্ষেপে লাল নেটিজেনরা! কী এমন বললেন অভিনেতা? নেত্রীর নির্দেশ বলে কথা! গাড়ি ছেড়ে সাইকেলে কোচবিহারের প্রাক্তন তৃণমূল MP মুখে হাসি, বারন্দায় পাশাপাশি দাঁড়িয়ে… বিচ্ছেদের পর ফের কাছাকাছি ইন্দ্রনীল-বরখা আগেই যিশু জানিয়েছিলেন ২ সুন্দরীর থেকে প্রেম প্রস্তাব পেলে ফেরাবেন না! কারা তাঁরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.