বাংলা নিউজ > ঘরে বাইরে > ইসিএলের বর্তমান GM-সহ সাতজনকে গ্রেফতার করল CBI, কয়লাকাণ্ডে ঘুষ খাওয়ার অভিযোগ!

ইসিএলের বর্তমান GM-সহ সাতজনকে গ্রেফতার করল CBI, কয়লাকাণ্ডে ঘুষ খাওয়ার অভিযোগ!

কয়লাকাণ্ডে সাতজনকে গ্রেফতার করল সিবিআই। প্রতীকী ছবি (HT_PRINT)

সিবিআইকে একাধিক কয়লা মাফিয়া আগেই জানিয়েছিল ইসিএলের কর্তাদের কাছে তারা প্রতি মাসে মোটা অঙ্কের ঘুষ পাঠিয়ে দিত। তার তথ্য় প্রমাণও তারা সিবিআইকে জানিয়েছে। এমনকী অনুপ মাঝির কাছ থেকেও সিবিআই এব্যাপারে তথ্য পায়।

কয়লাকাণ্ডে নয়া মোড়। কয়লামাফিয়াদের সঙ্গে আঁতাতের অভিযোগে ইস্টার্ন কোল লিমিটেডের বা ইসিএলের বর্তমান ও প্রাক্তন জিএম সহ সাতজনকে গ্রেফতার করল সিবিআই। বুধবার রাতে তাদের গ্রেফতার করা হয়েছে। সিবিআই সূত্রে খবর, ইসিএলের কর্তাদের বাড়িতে তল্লাশি চালিয়েছিল সিবিআই। অভিযোগ মোটা অঙ্কের টাকা কয়লা মাফিয়ারা ইসিএলের কর্তাদের কাছে পাঠিয়ে দিত। এরপরই কয়লা চুরির তদন্তে নড়েচড়ে বসে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইসিএলের কর্তাদের বাড়িতেও তল্লাশি চালায় সিবিআই। এরপরই এদিন টানা জেরার পরে কোলকর্তাদের গ্রেফতার করে সিবিআই।

সূত্রের খবর, প্রাক্তন জিএম অভিজিৎ মল্লিক, বর্তমান জিএম এসসি মৈত্র, প্রাক্তন জিএম সুশান্ত বন্দ্যোপাধ্যায়, তন্ময় দাস সহ মোট সাতজনকে গ্রেফতার করেছে ইসিএল। তার মধ্যে বর্তমান ও প্রাক্তন ৪জন জিএম রয়েছেন। 

এদিন সকাল ১১টার পর থেকেই নিজাম প্যালেসের অফিসে তাদের টানা জেরা করা হয়। সিবিআই এদিন তাদের সামনে তথ্য প্রমাণ হাজির করে জানিয়ে দেয় তাদের সঙ্গে কয়লা মাফিয়াদের আঁতাঁত রয়েছে। এদিকে সিবিআইকে একাধিক কয়লা মাফিয়া আগেই জানিয়েছিল ইসিএলের কর্তাদের কাছে তারা প্রতি মাসে মোটা অঙ্কের ঘুষ পাঠিয়ে দিত। তার তথ্য় প্রমাণও তারা সিবিআইকে জানিয়েছে। এমনকী অনুপ মাঝির কাছ থেকেও সিবিআই এব্যাপারে তথ্য পায়। তবে এদিন এই প্রসঙ্গে প্রশ্ন করা হলেও অভিযুক্তরা এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। এরপরই তাদের রাতে গ্রেফতার করা হয়। 

বন্ধ করুন