বাংলা নিউজ > ঘরে বাইরে > ১৭ সেনা অফিসারের বিরুদ্ধে ঘুষের বিনিময় চাকরি দেওয়ার অভিযোগ করল CBI
ফাইল ছবি
ফাইল ছবি

১৭ সেনা অফিসারের বিরুদ্ধে ঘুষের বিনিময় চাকরি দেওয়ার অভিযোগ করল CBI

  • মূলত বিভিন্ন Service Selection Board (SSB) সেন্টারে চলত এই রিক্রুটমেন্ট স্ক্যাম।

সেনা প্রবেশিকায় বড়সড় দুর্নীতির খোঁজ পেল সিবিআই। পাঁচ কর্নেল ও দুইজন মেজর সহ ১৭ ভারতীয় সেনার কর্মীর বিরুদ্ধে দুর্নীতি ও অপরাধমূলক ষড়যন্ত্রে যুক্ত থাকার অভিযোগ দায়ের করেছে সিবিআই। এছাড়াও কেস দায়ের করা হয়েছে ছয়জন অসামরিক ব্যক্তির বিরুদ্ধে। মূলত বিভিন্ন Service Selection Board (SSB) সেন্টারে চলত এই রিক্রুটমেন্ট স্ক্যাম। 

সোমবার ১৩ শহরে প্রায় ৩০টি স্থানে তল্লাশি চালায় সিবিআই। দিল্লি ছাড়াও পঞ্জাব, উত্তরপ্রদেশ, অসম, অন্ধ্রে চলে তল্লাশি।

পুরো চক্রটির মাথা বলে উঠে এসেছে লেফট্যানেন্ট কর্নেল ভগবান। তিনি ও তার সঙ্গীসাথীরা মিলে প্রত্যাশীদের বেআইনি ভাবে সেনায় ঢুকিয়ে দিতেন বলে জানা গিয়েছে।ভিজিলেন্স শাখআর অফিসার ব্রিগেডিয়ার পুরোহিতের অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করে সিবিআই। তিনি জানান যে তাঁর কাছে খবর এসেছে যে দিল্লির সেনা হাসপাতালে যে সব প্রার্থীরা রিজেক্ট হয়ে গিয়েছে, তাদের শারীরিক পরীক্ষায় পাশ করিয়ে দেওয়া হচ্ছে ঘুষের বিনিময়।  এই কাজে অফিসারদের পরিবারের লোকেরাও যুক্ত ছিলেন বলে জানা গিয়েছে। যেমন সুরেন্দ্র কুমারের বাবা, মা ও বৌয়ের বিরুদ্ধেও মামলা দায়ের করেছে পুলিশ। 

সেনার তরফ থেকে সোমবার কিছু না বলা হলেও আগে জানানো হয়েছিল যে যথেষ্ট তথ্য প্রমাণ আছে এই অভিযোগে, তাই মামলাটি সিবিআইকে দেওয়া হয়েছে। 

বন্ধ করুন