বাংলা নিউজ > ঘরে বাইরে > 'হিমালয়ের সাধুর' কথায় চলতেন NSE'র পদস্থ মহিলা আধিকারিক! জেরা করছে সিবিআই

'হিমালয়ের সাধুর' কথায় চলতেন NSE'র পদস্থ মহিলা আধিকারিক! জেরা করছে সিবিআই

এনএসইর পদস্থ মহিলা আধিকারিককে জেরা সিবিআইয়ের

অভিযুক্তরা কেউ যাতে বিদেশে পালিয়ে যেতে না পারে সেকারণে রামকৃষ্ণা, আনন্দ সুব্রহ্মমণিয়ম, রবি নারায়ণ সহ এনএসইর পদস্থ কর্তাদের বিরুদ্ধে লুক আউট নোটিশও জারি করা হয়েছে।

ন্যাশানাল স্টক এক্সচেঞ্জের প্রাক্তন ম্যানেজিং ডিরেক্টর  ও চিফ এক্সিকিউটিভ অফিসার চিত্রা রামকৃষ্ণকে জেরা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের। ২০১৮ সালের একটি মামলার পরিপ্রেক্ষিতে মুম্বইয়ের বান্দ্রা কুরলার অফিসে তাকে জেরা করা হয় বলে সূত্রের খবর। এদিকে অভিযুক্তরা কেউ যাতে বিদেশে পালিয়ে যেতে না পারে সেকারণে রামকৃষ্ণা, আনন্দ সুব্রহ্মমণিয়ম, রবি নারায়ণ সহ এনএসইর পদস্থ কর্তাদের বিরুদ্ধে লুক আউট নোটিশও জারি করা হয়েছে।

এদিকে সম্প্রতি রামকৃষ্ণানের বিরুদ্ধে অভিযোগ ওঠে, তিনি এনএসইর গোপন তথ্য অপর একজনকে শেয়ার করেছেন। আর যাকে তিনি শেয়ার করেছেন তিনি নাকি হিমালয়ে সাধনারত এক যোগী। এদিকে এই ঘটনায় সেবি চিত্রা রামকৃষ্ণাকে তিন কোটি টাকা জরিমানা করে। এদিকে সেবির নির্দেশে উল্লেখ করা হয়েছিল, ২০১৪-১৬ সাল পর্যন্ত চিত্রা একাধিক সিদ্ধান্ত নিয়েছিলেন ওই যোগীর কথায় প্রভাবিত হয়ে। আর সেই যোগী নাকি তার সঙ্গে ইমেলে যোগাযোগ রাখতেন। এদিকে তদন্তে নেমে এনএসই জানতে পারে, ওই মেলগুলি করতেন এনএসইর পদস্থ কর্তা আনন্দ সুব্রহ্মমণিয়ম। তিনি যোগীর নাম দিয়ে চিত্রাকে ভুল বোঝাতেন।

এদিকে সেবি তদন্তে নেমে নারায়ন ও সুব্রহ্মমণিয়ম দুজনকেই ২ কোটি টাকা করে জরিমানা করেছে।  এদিকে সুব্রহ্মমণিয়ম আবার চিত্রার প্রিয় বান্ধবীর স্বামী। অন্যদিকে ২০১৮ সালে দিল্লির একটি বেসরকারি কোম্পানির বিরুদ্ধে ও এনএসইর একাধিক আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। কারণটা হল, অবৈধভাবে ওই কোম্পানি এনএসইর ঘরের তথ্য জেনে সকলের আগে এক্সেচেঞ্জের সার্ভারে লগ ইন করছে। পরে সিবিআই জানতে পারে, ওই বেসরকারি কোম্পানি তদন্ত ধামাচাপা দেওয়ার জন্য সেবির আধিকারিকদেরও ঘুষ দিয়েছিল বলে অভিযোগ।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

T20-তে ব্যক্তিগত হাফসেঞ্চুরি,সেঞ্চুরির চেয়ে গুরুত্বপূর্ণ…হার্দিককে ঠুকলেন রোহিত? হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি পরপর ২ ম্যাচে হ্যাটট্রিক কামিন্সের, T20I-র ইতিহাসে প্রথম! সবমিলিয়ে দ্বিতীয়বার হল নতুন সম্পর্কের জন্য আজকের দিনটি কাদের জন্য ভালো? কী বলছে আজকের প্রেম রাশিফল শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.