বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রাক্তন অর্থ সচিবের বাড়িতে তল্লাশিতে CBI, যোগ দিয়েছিলেন ভারত জোড়োতে

প্রাক্তন অর্থ সচিবের বাড়িতে তল্লাশিতে CBI, যোগ দিয়েছিলেন ভারত জোড়োতে

২০ ডিসেম্বর আলওয়ারে ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধীর সঙ্গে সস্ত্রীক অরবিন্দ মায়ারাম। ফাইল ছবি: পিটিআই (PTI)

এখনও পর্যন্ত, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এই বিষয়ে কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি। কাউকে গ্রেফতারও করা হয়নি। অরবিন্দ মায়ারাম ছাড়াও অর্থ মন্ত্রক এবং RBI-এর আরও কয়েকজন আধিকারিকের নাম রয়েছে CBI-এর খাতায়।

দুর্নীতি মামলায় তদন্তের অংশ হিসাবে এবার প্রাক্তন অর্থ সচিবের বাড়িতে পৌঁছে গেল CBI । বৃহস্পতিবার অরবিন্দ মায়ারামের বাড়িতে তল্লাশি চালায় সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন।

রিপোর্ট অনুযায়ী, একইসঙ্গে দিল্লি এবং জয়পুরে অভিযানে নামেন CBI-এর গোয়েন্দারা। প্রাথমিক তদন্তে বলা হয়েছে, মুদ্রা ছাপার টেন্ডারে অনিয়ম ছিল। আর তারই সঙ্গে অরবিন্দ মায়ারাম জড়িত ছিলেন বলে অভিযোগ। ২০১২-১৪ সালে ভারতের অর্থ সচিব ছিলেন তিনি।

এবিপি লাইভের রিপোর্ট অনুযায়ী, CBI-এর এক সূত্র জানিয়েছেন, এদিন বেশ কয়েকটি নথি উদ্ধার হয়েছে। সেগুলির থেকে এই কেসের সঙ্গে তাঁর যোগ আছে বলে ইঙ্গিত মিলেছে। আরও পড়ুন: লালন শেখের ময়নাতদন্তের রিপোর্ট খতিয়ে দেখতে AIIMS-এ পাঠাল হাইকোর্ট

যদিও এখনও পর্যন্ত, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এই বিষয়ে কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি। কাউকে গ্রেফতারও করা হয়নি।

অরবিন্দ মায়ারাম ছাড়াও অর্থ মন্ত্রক এবং RBI-এর আরও কয়েকজন আধিকারিকের নাম রয়েছে CBI-এর খাতায়।

কংগ্রেস নেতৃত্বাধীন UPA সরকারের আমলে অরবিন্দ মায়ারামকে গ্রামোন্নয়ন মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়। ১৯৭৮ সালের ব্যাচের IAS অফিসার তিনি। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা হিসাবেও কাজ করেছেন।

অরবিন্দ মায়ারামের ফিনান্সে PhD রয়েছে। বিশ্বব্যাঙ্ক, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাঙ্ক এবং আফ্রিকান ডেভেলপমেন্ট ব্যাঙ্কের বোর্ডে ভারতের বিকল্প গভর্নর হিসাবে দায়িত্ব পালন করেছেন এই দুঁদে আমলা। G20 এবং BRICS-এর মতো হেভিওয়েট সম্মেলনে ভারতের ফাইন্যান্স ডেপুটি ছিলেন তিনি। আরও পড়ুন: CBI Summoned: কাঁথি পুরসভার ইঞ্জিনিয়ারকে তলব করল সিবিআই, কেন এমন জরুরি ডাক?

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, সিকিউরিটিজ এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া(SEBI) এবং লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়ার(LIC) বোর্ডেও ছিলেন অরবিন্দ মারায়ম।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

চোলাই তৈরির সামগ্রী লুকাতে বানিয়েছিলেন চৌবাচ্চা, সেখানে নেমেই মৃত্যু ৩ জনের নতুন গীতা এলএলবি হচ্ছেন শ্রীতমা, স্বস্তিকের জায়গা নিতে চলেছেন এই হ্যান্ডসাম ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক, ইনস্টাগ্রাম থেকে লাগাম তুলে নিল মেটা, আর নজরদারি নয়… SL সিরিজের দল নির্বাচনের জন্য আগরকারের সঙ্গে বৈঠক করবেন গম্ভীর,কেমন হবে নয়া টিম? সূর্যের চন্দ্রের রাশিতে গমন, ৩ রাশির খুলবে ভাগ্যের রাস্তা, পৌঁছবে উন্নতির শিখরে সোনা-রূপোর শাড়িতে আলিয়া, শিখ সাম্রাজ্যের আমলের গয়নায় দীপিকা… কে নজর কাড়লেন বেশি দেওরের বিয়েতে নিজের বিয়ের লেহেঙ্গাতেই সাজলেন বৌদি শ্লোকা, কুড়োলেন প্রশংসা বাকি বচ্চন পরিবারের সঙ্গে এক ফ্রেমে আসেননি, কিন্তু রেখার সঙ্গে চলে এলেন ঐশ্বর্য বদ্রীনাথেও পরাজিত বিজেপি, ফিকে হল গেরুয়া, উপনির্বাচনে বিরাট জয় পেল কংগ্রেস সরকারি ব্যাঙ্কে বেসকারিকরণের পথ আরও প্রশস্ত হবে বাজেটে? আসতে পারে নয়া সংশোধনী

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.