বাংলা নিউজ > ঘরে বাইরে > Sameer Wankhede: ঘুষকাণ্ডে এবার সমীর ওয়াংখেড়েকে তলব সিবিআইয়ের, কিছু তথ্য একনজরে

Sameer Wankhede: ঘুষকাণ্ডে এবার সমীর ওয়াংখেড়েকে তলব সিবিআইয়ের, কিছু তথ্য একনজরে

আরিয়ানকে গ্রেফতারকারী সমীর ওয়াংখেড়েকে তলব সিবিআইয়ের।

সমীরের বিরুদ্ধে অভিযোগ, আরিয়ানকে মুক্তি দিতে শাহরুখের থেকে ২৫ লাখ টাকা ঘুষ চেয়েছিলেন সমীর ওয়াংখেড়ে। বৃহস্পতিবার ১৮ মে সমীরকে তলব করেছে সিবিআই। এই ঘটনা ঘিরে কিছু তথ্য একনজরে।

শাহরুখ পুত্র আরিয়ান খানকে তিনি মাদক মামলায় গ্রেফতার করেছিলেন। তখন তিনি ছিলেন এনসিবির জোনাল ডিরেক্টর। এনসিবির প্রাক্তন জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়েকে এবার সমন পাঠাল সিবিআই। সমীরের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অবিযোগ রয়েছে। অভিযোগ, আরিয়ানকে মুক্তি দিতে শাহরুখের থেকে ২৫ লাখ টাকা ঘুষ চেয়েছিলেন সমীর ওয়াংখেড়ে। বৃহস্পতিবার ১৮ মে সমীরকে তলব করেছে সিবিআই। এই ঘটনা ঘিরে কিছু তথ্য একনজরে।

1

গত সপ্তাহেই সমীরের বিরুদ্ধে দুর্নীতি মামলা দায়ের করেছে সিবিআই। সমীরকে ওই মামলায় মুখ্য অভিযুক্ত হিসাবে তুলে ধরা হয়েছে। এনসিবির প্রাক্তন জোনাল ডিরেক্টরকে ১৮ মে মুম্বইয়ের সিবিআই অফিসে ডেকে পাঠানো হয়েছে।

2

উল্লেখ্য, মুম্বইয়ের কাছে প্রমোদতরী কর্ডেলিয়া থেকে শাহরুখ খানের পুত্র আরিয়ানকে মাদক কাণ্ডে পাকড়াও করে ছিলেন সমীর ওয়াংখেড়ে। যেখানে কিরন গোসভি নামের এক ব্যক্তিকে( যিনি এনসিবির সদস্য নন) দেখা গিয়েছিল। সেদিনের মামলায় সমীরের বিরুদ্ধে শাহরুখের থেকে ২৫ লাখ টাকার ঘুষ চাওয়ার ও পরে মামলা ১৮ লাখ টাকায় মিটমাট করার অভিযোগ রয়েছে। আর গোটা জেরাই বৃহস্পতিবার এই ঘটনাকে ঘিরে চলবে বলে খবর। 

3

উল্লেখ্য, গত বছরই আইআরএস এই অফিসারকে এনসিবি থেকে সরিয়ে দেওয়ার পর তাঁর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেয় সরকার। তাঁর তল্লাশি অভিযান ঘিরে চলে তদন্ত। তাতেই বহু দুর্নীতির ঘটনার অভিযোগ ওঠে। 

4

২০২১ সালের ২ অক্টোবর কর্ডেলিয়া প্রমোদতরী থেকে শাহরুখ পুত্র আরিয়ানকে পাকড়াও ও পরে ৩ অক্টোবর তাঁকে গ্রেফতার করেছিল এনসিবি। দেশ জুড়ে চাঞ্চল্য ছড়ানো ঘটনায় ক্রমেই উঠে আসতে থাকে এনসিবির তৎকালীন জোনাল অফিসার সমীর ওয়াংখেড়ের নাম।

5

আরিয়ানের বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি আন্তর্জাতিক মাদক পাচার সূত্রের সঙ্গে জড়িত। তার অভিযোগেই গ্রেফতাক হন আরিয়ান।

বন্ধ করুন