বাংলা নিউজ > ঘরে বাইরে > Sameer Wankhede: ঘুষকাণ্ডে এবার সমীর ওয়াংখেড়েকে তলব সিবিআইয়ের, কিছু তথ্য একনজরে

Sameer Wankhede: ঘুষকাণ্ডে এবার সমীর ওয়াংখেড়েকে তলব সিবিআইয়ের, কিছু তথ্য একনজরে

আরিয়ানকে গ্রেফতারকারী সমীর ওয়াংখেড়েকে তলব সিবিআইয়ের।

সমীরের বিরুদ্ধে অভিযোগ, আরিয়ানকে মুক্তি দিতে শাহরুখের থেকে ২৫ লাখ টাকা ঘুষ চেয়েছিলেন সমীর ওয়াংখেড়ে। বৃহস্পতিবার ১৮ মে সমীরকে তলব করেছে সিবিআই। এই ঘটনা ঘিরে কিছু তথ্য একনজরে।

শাহরুখ পুত্র আরিয়ান খানকে তিনি মাদক মামলায় গ্রেফতার করেছিলেন। তখন তিনি ছিলেন এনসিবির জোনাল ডিরেক্টর। এনসিবির প্রাক্তন জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়েকে এবার সমন পাঠাল সিবিআই। সমীরের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অবিযোগ রয়েছে। অভিযোগ, আরিয়ানকে মুক্তি দিতে শাহরুখের থেকে ২৫ লাখ টাকা ঘুষ চেয়েছিলেন সমীর ওয়াংখেড়ে। বৃহস্পতিবার ১৮ মে সমীরকে তলব করেছে সিবিআই। এই ঘটনা ঘিরে কিছু তথ্য একনজরে।

1

গত সপ্তাহেই সমীরের বিরুদ্ধে দুর্নীতি মামলা দায়ের করেছে সিবিআই। সমীরকে ওই মামলায় মুখ্য অভিযুক্ত হিসাবে তুলে ধরা হয়েছে। এনসিবির প্রাক্তন জোনাল ডিরেক্টরকে ১৮ মে মুম্বইয়ের সিবিআই অফিসে ডেকে পাঠানো হয়েছে।

2

উল্লেখ্য, মুম্বইয়ের কাছে প্রমোদতরী কর্ডেলিয়া থেকে শাহরুখ খানের পুত্র আরিয়ানকে মাদক কাণ্ডে পাকড়াও করে ছিলেন সমীর ওয়াংখেড়ে। যেখানে কিরন গোসভি নামের এক ব্যক্তিকে( যিনি এনসিবির সদস্য নন) দেখা গিয়েছিল। সেদিনের মামলায় সমীরের বিরুদ্ধে শাহরুখের থেকে ২৫ লাখ টাকার ঘুষ চাওয়ার ও পরে মামলা ১৮ লাখ টাকায় মিটমাট করার অভিযোগ রয়েছে। আর গোটা জেরাই বৃহস্পতিবার এই ঘটনাকে ঘিরে চলবে বলে খবর। 

3

উল্লেখ্য, গত বছরই আইআরএস এই অফিসারকে এনসিবি থেকে সরিয়ে দেওয়ার পর তাঁর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেয় সরকার। তাঁর তল্লাশি অভিযান ঘিরে চলে তদন্ত। তাতেই বহু দুর্নীতির ঘটনার অভিযোগ ওঠে। 

4

২০২১ সালের ২ অক্টোবর কর্ডেলিয়া প্রমোদতরী থেকে শাহরুখ পুত্র আরিয়ানকে পাকড়াও ও পরে ৩ অক্টোবর তাঁকে গ্রেফতার করেছিল এনসিবি। দেশ জুড়ে চাঞ্চল্য ছড়ানো ঘটনায় ক্রমেই উঠে আসতে থাকে এনসিবির তৎকালীন জোনাল অফিসার সমীর ওয়াংখেড়ের নাম।

5

আরিয়ানের বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি আন্তর্জাতিক মাদক পাচার সূত্রের সঙ্গে জড়িত। তার অভিযোগেই গ্রেফতাক হন আরিয়ান।

Latest News

২০২৪ সালে চৈত্র পূর্ণিমা কবে? সঠিক দিন ক্ষণ তিথি স্নান ও পুজোর শুভ সময় জেনে নিন ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! আয়কর নোটিশের বিরুদ্ধে গর্জে উঠল সিপিএম, সীতারাম ইয়েচুরির চিঠি নির্বাচন কমিশনকে বাংলায় BJP-র থেকে পিছিয়ে থাকবে TMC! আসন ধরে ধরে জানুন কে কোথায় জিততে পারে? একই T20 ম্যাচে চার বোলারের 'হাফ-সেঞ্চুরি', লজ্জার বিশ্বরেকর্ড RCB-র স্বরাষ্ট্র মন্ত্রকে লাগল আগুন, পুড়ল নথি ও কম্পিউটারও, তখন অফিসে ছিলেন না শাহ এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন ‘শারীরিক সম্পর্কের সুখ’ আগেই ছেড়েছেন! বৈশাখীর দাবি, ‘শোভনই আমায় সভ্য করেছে…’ অসম-মেঘালয়ের ৫টি আসনে প্রার্থী দিয়েছিল তৃণমূল, জিততে পারবে মমতার দল? একাধিক নেতাকে ধমক দিলেন অভিষেক, কোন্দল মিটিয়ে শুভেন্দু গড়ের আসন জেতার নির্দেশ

Latest IPL News

‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.