বাংলা নিউজ > ঘরে বাইরে > CBSE Board exam 2021 Cancellation: দশম ও দ্বাদশের পরীক্ষা বাতিল হবে? জানুন আপডেট
ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস
ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস

CBSE Board exam 2021 Cancellation: দশম ও দ্বাদশের পরীক্ষা বাতিল হবে? জানুন আপডেট

  • সিবিএসই-র ক্লাস ১০, ১২ বোর্ড পরীক্ষা ২০২২-এর প্রথম টার্ম বাতিলের দাবি তুলেছেন বহু পড়ুয়া ও অভিভাবকরা। 

বহু ছাত্র এবং অভিভাবক দাবি করছেন যে সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE)-কে ক্লাস ১০, ১২ বোর্ড পরীক্ষা ২০২২-এর প্রথম টার্ম বাতিল করতে হবে। তবে এই দাবির মাঝেই মনে করা হচ্ছে যে বোর্ড পরীক্ষা ২০২২-এর প্রথম টার্ম পরীক্ষা ১৬ নভেম্বর থেকেই অফলাইন মোডে অনুষ্ঠিত হবে।

সিবিএসই-র ক্লাস ১০, ১২ বোর্ড পরীক্ষা ২০২২-এর প্রথম টার্ম বাতিলের দাবি করা পড়ুয়া এবং অভিভাবকদের দাবি, পরীক্ষার্থীরা এখনও কোভিড টিকা পায়নি এবং সম্ভবত অফলাইন পরীক্ষার সময় শিক্ষার্থীদের মধ্যে করোনভাইরাস ছড়িয়ে পড়তে পারে। উল্লেখ্য, বেশ কয়েকজন পড়ুয়া আবার সিবিএসইর ক্লাস ১০, ১২-এর বোর্ড পরীক্ষার প্রথম টার্ম অনলাইন মোডে পরিচালনার পক্ষে। অনেক পড়ুয়া কোভিড মহামারীর কারণে প্রথম টার্ম পরীক্ষা সম্পূর্ণ বাতিলের পক্ষে সওয়াল তুলেছে।

এদিকে, সিবিএসই এই বিষয়ে কোনও মন্তব্য করেনি। তবে ১৬ নভেম্বর থেকে ক্লাস ১০, ১২-এর টার্ম ১ পরীক্ষা অনুষ্ঠিত করার প্রস্তুতি নিচ্ছে সিবিএসই। বোর্ড ইতিমধ্যেই টার্ম ১ পরীক্ষার সূচি প্রকাশ করেছে এবং অ্যআডমিট কার্ডও প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীরা CBSE-এর অফিসিয়াল ওয়েবসাইট - cbse.gov.in থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারে।

বন্ধ করুন