বাংলা নিউজ > ঘরে বাইরে > CBSE Class 10 Results: আজ প্রকাশ হচ্ছে না দশমের ফল, জানুন বিশদে
আজ প্রকাশিত হবে না সিবিএসই দশম শ্রেণির বোর্ড পরীক্ষার ফল (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
আজ প্রকাশিত হবে না সিবিএসই দশম শ্রেণির বোর্ড পরীক্ষার ফল (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

CBSE Class 10 Results: আজ প্রকাশ হচ্ছে না দশমের ফল, জানুন বিশদে

  • আজ প্রকাশ হচ্ছে না সিবিএসই-র দশম শ্রেণীর ফলাফল।

আজ প্রকাশ হচ্ছে না সিবিএসই-র দশম শ্রেণীর ফলাফল। এই বিষয়ে ইন্ডিয়া টুডে একটি রিপোর্ট প্রকাশ করে দাবি করেছে যে সিবিএসই-র কন্ট্রোলার অফ এক্সামিনেশন ডঃ সন্যম ভারদ্বাজ বলেন, 'জল্পনা থাকলেও সিবিএসই দশম শ্রেণীর ফলাফল ২০ জুলাই (মঙ্গলবার) প্রকাশ করছে না।' তবে কবে ফল প্রকাশ করা হবে, তা স্পষ্ট করে জানাননি তিনি।

এদিকে ডঃ ভারদ্বাজ জানান, সিবিএসই এবং স্কুলগুলি দিনরাত কাজ করছে যাতে যত দ্রুত সম্ভব, তত জলদি ফলাফল তৈরি করে তা প্রকাশ করা যায়। উল্লেখ্য, করোনাভাইরাস পরিস্থিতিতে গত ১৫ এপ্রিল সিবিএসই দশম শ্রেণির পরীক্ষা বাতিল হয়ে গিয়েছিল। ১ মে মূল্যায়ন প্রক্রিয়ার বিশদ ঘোষণা করে সিবিএসই। জানানো হয়, ইউনিট টেস্ট, প্রি-বোর্ড পরীক্ষা এবং হাফ-ইয়ার্লি পরীক্ষার ভিত্তিতে মূল্যায়ন হবে পরীক্ষআর্থীদের। অভ্যন্তরীণ মূল্যায়নের ভিত্তিতে পড়ুয়াদের যাতে বেশি নম্বর দেওয়া না হয়, সেজন্য গত তিন শিক্ষাবর্ষে সংশ্লিষ্ট স্কুলের সেরা ফলের নিরিখে বিষয়ভিত্তিক গড় নম্বরের থেকে সর্বাধিক দু'নম্বরের হেরফের হতে পারে। তবে এই নিয়ম মানেনি অনেক স্কুলই।

সিবিএসই স্কুলগুলিকে কড়া নির্দেশ দিয়ে জানিয়ে দেয় যে দশমের বোর্ডের পরীক্ষার ফলাফলের জন্যে যে নীতি নির্ধারণ করা হয়েছে, তা মেনেই মূল্যায়নের মার্কস পাঠাতে হবে। কোনও ভাবে যদি পড়ুয়াদের মার্কস বাড়িয়ে বোর্ডে পাঠানো হয়, সেক্ষেত্রে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

বন্ধ করুন