বাংলা নিউজ > ঘরে বাইরে > CBSE, ISCE Board Exam Cancellation: আদালতে গড়িয়েছে বল, অফলাইন পরীক্ষা বাতিল?
ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস
ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস

CBSE, ISCE Board Exam Cancellation: আদালতে গড়িয়েছে বল, অফলাইন পরীক্ষা বাতিল?

  • সিবিএসই এবং সিআইএসসিই পরীক্ষার প্রথম টার্ম যাতে অনলাইনে নেওয়া হয়, এই আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে ছয় পড়ুয়া।

করোনা আবহে সিবিএসই এবং সিআইএসসিই পরীক্ষার প্রথম টার্ম যাতে অনলাইনে নেওয়া হয়, এই আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে ছয় পড়ুয়া। এই মামলার শুনানি আজ হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে দেওয়া হয়েছে। আগামী ১৮ নভেম্বর এই পরীক্ষা সংক্রান্ত মামলার শুনানি হবে।

এর আগে করোনা আবহে বহু ছাত্র এবং অভিভাবক দাবি করছিলেন যাতে সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন ক্লাস ১০, ১২ বোর্ড পরীক্ষার প্রথম টার্ম বাতিল করে। এই আবহে পরীক্ষা সংক্রান্ত শুনানি পিছিয়ে যাওয়ায় সিবিএসই-র পড়ুয়াদের অস্বস্তি আরও বাড়ল। কারণ আগামীকাল ১৬ নভেম্বর থেকেই অফলাইন মোডে পরীক্ষা শুরু হচ্ছে প্রথম টার্মের।

বোর্ড পরীক্ষার প্রথম টার্ম বাতিলের দাবি করা পড়ুয়া এবং অভিভাবকদের বক্তব্য ছিল, পরীক্ষার্থীরা এখনও কোভিড টিকা পায়নি এবং সম্ভবত অফলাইন পরীক্ষার সময় শিক্ষার্থীদের মধ্যে করোনভাইরাস ছড়িয়ে পড়তে পারে। তবে বোর্ডের তরফে পরীক্ষা বাতিল করার কোনও ইঙ্গিত মেলেনি। এরপরই পরীক্ষার্থীদের একাংশ দাবি করেন যাতে অনলাইন মোডে এই পরীক্ষা নেওয়া হয়।

এদিকে, সিবিএসই এই বিষয়ে কোনও মন্তব্য করেনি। তবে ১৬ নভেম্বর থেকে ক্লাস ১০, ১২-এর টার্ম ১ পরীক্ষা অনুষ্ঠিত করার প্রস্তুতি চূড়ান্ত করেছে সিবিএসই। বোর্ড ইতিমধ্যেই টার্ম ১ পরীক্ষার সূচি প্রকাশ করেছে এবং অ্যাডমিট কার্ডও প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীরা CBSE-এর অফিসিয়াল ওয়েবসাইট - cbse.gov.in থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারে।

বন্ধ করুন