বাংলা নিউজ > ঘরে বাইরে > CBSE Results: প্রকাশিত সিবিএসই-র দ্বাদশের ফল, পাশ ৯৯.৩৭% পড়ুয়া, দেখুন রেজাল্ট
ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস
ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস

CBSE Results: প্রকাশিত সিবিএসই-র দ্বাদশের ফল, পাশ ৯৯.৩৭% পড়ুয়া, দেখুন রেজাল্ট

  • এর আগে এদিন সকালেই সিবিএসই-র তরফে টুইট করে জানানো হয়েছিল যে দুপুর দুটোর সময় ফল প্রকাশ করা হবে।

প্রকাশ করা হল সিবিএসই-র দ্বাদশ শ্রেণির ফল। এর আগে এদিন সকালেই সিবিএসই-র তরফে টুইট করে জানানো হয়েছিল যে দুপুর দুটোর সময় ফল প্রকাশ করা হবে। এর আগে সুপ্রিম কোর্টেও বোর্ড জানিয়েছিল যে ৩১ জুলাইয়ের মধ্যে ফল প্রকাশ করা হবে। তবে তা সত্ত্বেও ফল প্রকাশ নিয়ে গত বেশ কয়েকদিন ধরে জল্পনা বজায় ছিল। উদ্বেগে ছিলেন পড়ুয়া এবং অভিভাবকরা।

এবছর মোট ১৩ লক্ষ ৪ হাজার ৫৬১ জন পড়ুয়া ফর্ম ভরেছিল পরীক্ষার। পরীক্ষা বাতিল হলেও মূল্যায়নের মাধ্যমে ফল প্রকাশ হল এই পড়ুয়াদের। সার্বিক ভাবে এবছর দ্বাদশে ৯৯.৩৭ পড়ুয়া পাশ করেছে। দিল্লি এলাকায় পড়ুয়াদের পাশের হার ৯৯.৮৪ শতাংশ।

করোনা পরিস্থিতির কারণে এ বছর বাতিল হয় দ্বাদশ শ্রেণির পরীক্ষা। তবে পরীক্ষার ফলাফল প্রস্তুত করতে সিবিএসই মূল্যায়ন নীতি জারি করে। এই মূল্যায়নের ভিত্তিতে এবারের ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়েছে সিবিএসই কর্তৃপক্ষ। পরীক্ষার্থীরা www.cbse.nic.in সিবিএসইর এই অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে পরীক্ষার ফলাফল জানতে পারবেন। এর বাইরে পরীক্ষার ফলাফল ডিজি লকারেও আপলোড করা হবে বলে সিবিএসই সূত্রে জানা গিয়েছে। এছাড়াও cbseresults.nic.in এবং results.gov.in থেকে ফল দেখতে পাবেন পড়ুয়ারা। নির্দিষ্ট ওয়েবসাইট থেকে বোর্ডের রোল নম্বর, প্রার্থীদের নাম, জন্মতারিখ দিয়ে ফল দেখতে পাবেন।

 

বন্ধ করুন