বাংলা নিউজ > ঘরে বাইরে > কপ্টার দুর্ঘটনায় প্রয়াত CDS জেনারেল বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী-সহ ১৩ জন
চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

কপ্টার দুর্ঘটনায় প্রয়াত CDS জেনারেল বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী-সহ ১৩ জন

  • তামিলনাড়ুর কুন্নুরে ভেঙে পড়েছে ভারতীয় বায়ুসেনার হেলিকপ্টার।

প্রয়াত হলেন চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াত। মৃত্যু হয়েছে তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতেরও। তাছাড়া ১১ জনের মৃত্যু হয়েছে। ভারতীয় বায়ুসেনার তরফে একথা জানানো হয়েছে।

আপডেট: 

  • জেনারেল রাওয়াতের প্রয়াণে শোকপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন, ‘জেনারেল বিপিন রাওয়াত অসাধারণ জওয়ান ছিলেন। একজন সত্যিকারের দেশপ্রেমিক ছিলেন। আমাদের দেশের সশস্ত্র বাহিনী এবং অস্ত্রশস্ত্রের আধুনিকীকরণে উনি ব্যাপকভাবে অবদান রেখেছিলেন। কৌশলগত বিষয়ে তাঁর মতামত এবং দৃষ্টিভঙ্গি ছিল অসাধারণ। তাঁর প্রয়াণে আমি গভীরভাবে শোকাহত। ওম শান্তি।’ সঙ্গে তিনি বলেন, ‘ভারতের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ হিসেবে প্রতিরক্ষা সংক্রান্ত সংস্কার-সহ আমাদের সশস্ত্র বাহিনীর বিভিন্ন দিক নিয়ে কাজ করেছিলেন। সেনার অভিজ্ঞতা নিয়ে এসেছিলেন। তাঁর অসামান্য অবদানকে কখনও ভুলবে না ভারত।’
  • চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াতের প্রয়াণে শোকপ্রকাশ করলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি টুইট করেন, ‘আজ তামিলনাড়ুতে অত্যন্ত দুর্ভাগ্যজনক হেলিকপ্টার দুর্ঘটনায় চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী এবং আরও ১১ জন সশস্ত্র বাহিনীর আধিকারিকের প্রয়াণে গভীরভাবে শোকাহত। তাঁর অকাল প্রয়াণে আমাদের সশস্ত্র বাহিনী ও দেশের এক অপূরণীয় ক্ষতি হল।’
  • প্রয়াত হলেন চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াত। মৃত্যু হয়েছে তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতেরও। তাছাড়া ১১ জনের মৃত্যু হয়েছে। ভারতীয় বায়ুসেনার তরফে একথা জানানো হয়েছে।
  • আজ সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে সুরক্ষা সংক্রান্ত ক্যাবিনেট কমিটি বৈঠকে বসতে চলেছে।
  • কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে মাঝপথে বেরিয়ে যান প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। দুপুর ৩ টে ৩০ মিনিট নাগাদ নয়াদিল্লিতে চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াতের বাসভবনে এলেন তিনি।
  • তামিলনাড়ুর কুন্নুরে ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার হেলিকপ্টার। যে কপ্টারে ছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী'ও। এমআই-১৭ভি৫ কপ্টারে ছিলেন কয়েকজন আধিকারিকও।

বন্ধ করুন