বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা যুদ্ধ জয়ের ছক কষতে CDS রাওয়াতের সঙ্গে জরুরি বৈঠক প্রধানমন্ত্রী মোদীর
প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় চিফ অফ ডিফেন্স স্টাফ (ছবি সৌজন্যে এএনআই)
প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় চিফ অফ ডিফেন্স স্টাফ (ছবি সৌজন্যে এএনআই)

করোনা যুদ্ধ জয়ের ছক কষতে CDS রাওয়াতের সঙ্গে জরুরি বৈঠক প্রধানমন্ত্রী মোদীর

  • অতিমারীর সময় সশস্ত্র বাহিনীগুলো আরও যেভাবে মানুষের সাহায্যে এগিয়ে আসতে পারে তা নিয়ে আলোচনা করতেই জেনারেল রাওয়াতের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী মোদী।

করোনার বাড়বাড়ন্তের মাঝেই চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের সঙ্গে জরুরি বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অতিমারীর সময় সশস্ত্র বাহিনীগুলো আরও যেভাবে মানুষের সাহায্যে এগিয়ে আসতে পারে তা নিয়ে আলোচনা করতেই জেনারেল রাওয়াতের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী মোদী।

এই বৈঠকের বিষয়ে প্রধানমন্ত্রীর দপ্তরের তরফে জানানো হয়, এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত। তাঁরা করোনা অতিমারী মোকাবিলার জন্য সশস্ত্র বাহিনীর প্রস্তুতি ও অপারেশন পর্যালোচনা করেন।

এদিন প্রধানমন্ত্রীকে সিডিএস বিপিন রাওয়াত জানান যে সস্ত্র বাহিনীর তরফে বিভিন্ন স্থানে প্রচুর সংখ্যক স্বাস্থ্য পরিষেবার কেন্দ্র গড়ে তোলা হচ্ছে। যেখানে ইতিমধ্যেই সেনার স্বাস্থ্যকেন্দ্র বা হাসপাতাল আছে তা জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে। তাছাড়া দেশের মধ্যে এবং বিদেশ থেকে অক্সিজেন পরিবহণের ক্ষেত্রে বায়ুসেনার ভূমিকার বিষয়েও প্রধানমন্ত্রীকে বিশদে জানান বিপিন রাওয়াত। তাছাড়া প্রধানমন্ত্রী এবং চিফ অফ ডিফেন্স স্টাফের মধ্যে কেন্দ্র এবং রাজ্য সৈনিক কল্যাণ বোর্ড এবং বিভিন্ন আধিকারিকদেরও করোনা যুদ্ধে কাজে লাগানো নিয়ে আলোচনা হয়।

উল্লেখ্য, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের নির্দেশের পর অর্ডন্যান্স ফ্যাক্টরি বোর্ড, হ্যাল, ডিআরডিও-র মতো সংস্থাগুলিও করোনা যুদ্ধে নেমে পড়েছে। ডিআরডিও ৬টি শহরে করোনা মোকাবিলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এছাড়া হ্যাল লখনউতে একটি এবং বেঙ্গালুরুতে দুটি কোভিড সেন্টার খুলে দিয়েছে সাধারণ মানুষের জন্য। মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, ওড়িশা সহ দেশের মোট ২৫টি স্থানে ওবিএফ করোনা চিকিত্সা প্রদান করছে সাধারণ মানুষকে।

 

বন্ধ করুন