বাংলা নিউজ > ঘরে বাইরে > বিদেশি তহবিলের জন্য NGO গুলির SBI অ্যাকাউন্ট খোলার মেয়াদ বাড়াল কেন্দ্র
এসবিআই  (MINT_PRINT)
এসবিআই (MINT_PRINT)

বিদেশি তহবিলের জন্য NGO গুলির SBI অ্যাকাউন্ট খোলার মেয়াদ বাড়াল কেন্দ্র

  • ঘোষণা কেন্দ্রের।

স্বেচ্ছাসেবী সংস্থাগুলির জন্য বিদেশি অনুদানের ক্ষেত্রে  ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলার মেয়াদ বাড়াল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। নয়াদিল্লির ১১, সংসদ মার্গের এসবিআইয়ের শাখায় ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলার মেয়াদ ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। এর আগের মেয়াদ ৩১ মার্চে শেষ হয়ে গিয়েছিল। স্বেচ্ছাসেবী সংস্থাগুলোর যুক্তি ছিল যে, ব্যাঙ্ক অ্যাকাউন্টের মেয়াদ শেষ হওয়ায়, তাঁদের করোনা সংক্রান্ত কাজ বাধাপ্রাপ্ত হচ্ছে।

নয়াদিল্লির ওই শাখায় অ্যাকাউন্ট খুলতে চেয়ে বেশ কয়েকটি স্বেচ্ছাসেবী সংস্থা দিল্লি ও গৌহাটির হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল। মঙ্গলবার মন্ত্রকের ওই নির্দেশিকায় বলা হয়েছে, এফসিআরএ অনুমোদিত স্বেচ্ছাসেবী সংস্থাদের আগামী ৩০ জুনের মধ্যে দিল্লির ওই নির্দিষ্ট ব্যাঙ্কে গিয়ে অ্যাকাউন্ট খুলতে হবে। নির্দেশে আরও বলা হয়েছে, ১ জুলাইয়ের পর এসবিআইয়ের ওই শাখায় যে এনজিওগুলোর অ্যাকাউন্ট থাকবে না তারা কোনও বিদেশি অনুদান পাবে না।

মঙ্গলবার আরও একটি নির্দেশিকা জারি করে মন্ত্রক জানিয়েছে, ২০২০ সালের সেপ্টেম্বর থেকে যে স্বেচ্ছাসেবী সংস্থাগুলি মেয়াদ শেষ হয়ে গিয়েছে বা হতে চলেছে, এফসিআরএ লাইসেন্সের মেয়াদ চলতি বছর সেপ্টেম্বর পর্যন্ত বৈধ থাকবে।

বন্ধ করুন