বাংলা নিউজ > ঘরে বাইরে > Central government jobs- খালি পদে নিয়োগ চলবে, অবস্থান স্পষ্ট করল কেন্দ্র

Central government jobs- খালি পদে নিয়োগ চলবে, অবস্থান স্পষ্ট করল কেন্দ্র

নির্মলা সীতারামন (PTI)

শুক্রবারের বিজ্ঞপ্তির জেরে একাংশের মধ্যে এই নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছিল। 

নতুন কোনও পদ সৃষ্টি করা যাবে না আগে থেকে অনুমতি না নিয়ে। অর্থমন্ত্রকের অধীন খরচ দফতরের এই বিজ্ঞপ্তি থেকে ছড়াল বিভ্রান্তি। অনেকে মনে করলেন তাহলে কী করোনা কালে আর নতুন করে কেন্দ্রীয় সরকার কর্মী নিয়োগ করবে না। মাঠে নামল প্রধান বিরোধী দল কংগ্রেসও। তারা এখনই এই বিজ্ঞপ্তি প্রত্যাহার করে নেওয়ার দাবি জানাল। তবে এই বিতর্কের মাঝে শনিবারই নিজেদের অবস্থান স্পষ্ট করে দিয়েছে কেন্দ্র। 

অর্থমন্ত্রকের তরফ থেকে শুক্রবারের বিজ্ঞপ্তিটি টুইটারে পোস্ট করে বলা হয়েছে যে এটা শুধু নয়া পদের জন্য। যেসব শূন্যপদ আছে, সেগুলির জন্য নির্ধারিত সূচী মেনেই কর্মী নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে। অর্থাৎ ইউপিএসসি  থেকে আরআরবি, চাকুরি প্রত্যাশীদের ভয় পাওয়ার কিছু নেই। খালি পদে কর্মী নিয়োগ চলবে। 

শুধু ব্যয় সংকোচনের জন্য অনাবশ্যক খরচের ওপর রাশ টানা হচ্ছে। এছাড়াও কনসালটেন্টের সংখ্যা কমাচ্ছে কেন্দ্র, নয়া পোস্ট তৈরী করার ওপর রাশ টানা হচ্ছে। অর্থনীতি যেখানে ২৩.৯ শতাংশ সংকুচিত হয়েছে তিন মাসে করোনার জেরে, সেখানে প্রত্যাশিত ভাবেই টাকা বাঁচানোর চেষ্টা করছে কেন্দ্র। 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

‘‌আপনাকে মানুষ ভোট দেয়নি, এটা মেনে নিতে হবে’‌, দিলীপকে কড়া নিশানা করলেন দিন্দা পাক দলের ভাগ্য খুব ভালো- T20 WC 2024 Super 8-এ বাবরদের চান্স নিয়ে কাইফের কটাক্ষ চাষজমির উপর ছোট্ট বাড়ি, কোথা থেকে উঠে এসেছে সারেগামাপা-র প্রতিযোগী অনীক জানা? আলমোড়ার জঙ্গলে আগুন নেভাতে ভিমতাল থেকে কপ্টারে নিয়ে যাওয়া হচ্ছে জল,দেখুন ভিডিয়ো ভয়ঙ্করী তিস্তা! উত্তরবঙ্গে ভয়াবহ পরিস্থিতিতে বন্ধ বহু রাস্তা শনিতেই তাপপ্রবাহ থেকে নিস্তার? দক্ষিণবঙ্গে বর্ষার এন্ট্রি কবে? রইল পূর্বাভাস সুপার এইটে উঠলে বাংলাদেশকে লড়তে হবে ভারতের বিরুদ্ধে, রোহিতদের ২য় রাউন্ডের সূচি বৃদ্ধার সঙ্গে গল্প করল ডাকাতরা, তারপর চলল অবাধে ডাকাতি, ব্যান্ডেল জুড়ে আলোড়ন বাড়ির কালীপুজোয় এলাহি আয়োজন, অতিথিদের নিজের হাতে খাওয়ালেন অভিনেত্রী প্রিয়াঙ্কা বলিউড নায়িকা যাঁরা বাঙালি চরিত্রে মন জিতে নিয়েছেন দর্শকদের

T20 WC 2024

কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.