বাংলা নিউজ > ঘরে বাইরে > মাসুদ আজহারের ভাইয়ের বিরুদ্ধে কড়া কেন্দ্র,জইশ নেতাকে জঙ্গি তকমা শাহের মন্ত্রকের

মাসুদ আজহারের ভাইয়ের বিরুদ্ধে কড়া কেন্দ্র,জইশ নেতাকে জঙ্গি তকমা শাহের মন্ত্রকের

জঙ্গি ঘোষণা করা হল মাসুদ আজহারের ভাই অমর আলভিকে। (HT_PRINT)

৩৯ বছর বয়সি আলভিও ২০১৯ সালের পুলওয়ামা হামলার সাথে জড়িত ছিল।

ইউএপিএ-র অধীনে এবার জঙ্গি ঘোষণা করা হল মাসুদ আজহারের ভাই অমর আলভিকে। পুলওয়ামা হামলার মূল চক্রী মাসুদ আজহার বর্তমানে পাকিস্তানে ‘গৃহবন্দি’ রয়েছে। মাসুদের সংগঠন জইশ-ই-মহম্মদের সঙ্গেই যুক্ত তার ভাই আলভি। উল্লেখ্য, ৩৯ বছর বয়সি আলভিও ২০১৯ সালের পুলওয়ামা হামলার সাথে জড়িত ছিল। এই আবহে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক আলভিকেও জঙ্গিদের তালিকায় অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে।

এই বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, ‘মহিউদ্দিন আওরঙ্গজেব আলমগির ওরফে আলভি জইশ-ই-মহম্মদের হয়ে ভারতবিরোধী সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত। সে পাকিস্তানি নাগরিকদের কাছ থেকে জইশ-ই-মহম্মদের-এর জন্য তহবিল সংগ্রহের কার্যক্রম দেখাশোনা করে। এবং উল্লিখিত তহবিল ভারতের কাশ্মীরে পাঠায় সন্ত্রাসবাদী কার্যকলাপের জন্য।’ জানা গিয়েছে, কোনও এক ব্যক্তিকে যদি সরকার জঙ্গি তকমা দিয়ে দেয়, সেই ক্ষেত্রে এনআইএ-র মতো কেন্দ্রীয় সরকারি সংস্থা সংশ্লিষ্ট ব্যক্তির সম্পত্তি বাজেয়াপ্ত করতে পারে।

এদিকে কেন্দ্রীয় সরকারের তরফে দাবি করা হয়েছে, আলভি সম্প্রতি কাশ্মীরে আফগান জঙ্গিদের অনুপ্রবেশ ঘটানোর নেপথ্যে রয়েছে। জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর উপর হামলার ছকও কষেছে আলভি। এদিকে পুলওয়ামা হামলার চার্জশিটে মাসুদ আজহার, আবদুল রউফদের পাশাপাশি আলভিরও নাম রয়েছে। তদন্তকারীরা বলেছেন যে আলভিই পাকিস্তান থেকে ফোনে উমর ফারুককে পুলওয়ামা ষড়যন্ত্রের বিষয়ে ক্রমাগত নির্দেশ দিয়েছিল। এর দুই দিন আগেই কেন্দ্র লস্কর-ই-তৈবা প্রধান হাফিজ সাইদের ছেলে তালহা সাইদকে সন্ত্রাসী হিসাবে ঘোষণা করেছিল। আর এবার মাসুদ আজহারের ভাইকে সেই তালিকায় অন্তর্ভুক্ত করা হল।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.