বাংলা নিউজ > ঘরে বাইরে > ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে লখিমপুর কাণ্ডে অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে
গ্রেফতার করা হয় আশিস মিশ্রকে
গ্রেফতার করা হয় আশিস মিশ্রকে

১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে লখিমপুর কাণ্ডে অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে

  • ডিআইজি জানান, সোমবার আশিসকে আদালতে পেশ করা হবে। শনিবার গভীর রাতে সেই আবেদন আদালতে পেশ করা হয়।

গতরাতেই গ্রেফতার করা হয় কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্রকে। দীর্ঘ ১২ ঘণ্টার জেরার পর তাঁর জবাবে সন্তুষ্ট না হওয়াতেই এই গ্রেফতারি। তবে আশিসকে আরও জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতের আবেদন করা হবে আদালতে। এমনই জানালেন উত্তরপ্রদেশ পুলিশের ডিআইজি উপেন্দ্র আগরওয়াল। উল্লেখ্য, তাঁর নেতৃত্বাধীন বিশেষ তদন্তকারী দল এই মামলার তদন্ত করছে।

ডিআইজি জানান, সোমবার আশিসকে আদালতে পেশ করা হবে। শনিবার গভীর রাতে সেই আবেদন আদালতে পেশ করা হয়। তবে আপাতত ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে আশিসকে। যদিও কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র দাবি করেছেন, তাঁর পুত্র নির্দোষ।

শনিবার সকালে প্রায় ১১টা নাগাদ আশিস মিশ্র পুলিশ লাইনের ক্রাইম ব্রাঞ্চ 'স্পেশ্যাল ইনভেস্টিগেশন টিম'-এর কাছে হাজিরা দেয়। সেখানে ৩ অক্টোবরের লখিমপুর কাণ্ড নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করে সিট। এরপর রাতে আশিসকে গ্রেফতার করা হয়। এর প্রেক্ষিতে ডিআইজি বলেন, 'আশিস মিশ্র অনেক প্রশ্নের উত্তর এড়িয়ে যাচ্ছে বা ঠিকমতো উত্তর দিচ্ছে না। তদন্তে সহযোগিতা করছে না আশিস। তাই তাকে আমরা গ্রেফতার করছি এবং আদালতে পেশ করা হবে।'

এর আগে লখিমপুর খেরি হত্যা মামলার দ্বিতীয় দিনের শুনানিতে যোগী সরকারের পদক্ষেপে অসন্তোষ প্রকাশ করে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট নির্দেশ দেয়, অন্য কোনও মামলায় ৩০২ ধারায় অভিযুক্তদের বিরুদ্ধে যেমন ব্যবস্থা নেওয়া হয়, তেমনটাই যেন মন্ত্রীপুত্রের ক্ষেত্রে করা হয়।

 

বন্ধ করুন